রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

চেনা জগতে ফিরলেন কুসুম শিকদার

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২১, ১:০৮ পিএম

দীর্ঘদিন কাজের বাইরে রয়েছেন জনপ্রিয় অভিনেত্রী কুসুম শিকদার । বিরতি ভেঙে আসছে ঈদে ‘মরীচিকা’ শিরোনামে তার নতুন গান প্রকাশ হতে যাচ্ছে। গানটি লিখেছেন কুসুম শিকদার নিজেই। গানের টিউন ও কম্পোজিশন করেছেন মাহমুদ সানি। মিউজিক ভিডিও পরিচালনা করেছেন রায়হান খান। এই গানের মিউজিক ভিডিওতে দীর্ঘদিন পর ক্যামেরার সামনে দাঁড়িয়েছেন তিনি। এতে কুসুম শিকদারের বিপরীতে মডেল হয়েছেন কাজী সাকিব। সম্প্রতি কক্সবাজার ও টেকনাফে গানটির ভিডিও ধারণ সম্পন্ন হয়েছে।

কুসুম শিকদার বলেন, ‘পেশাগত সঙ্গীতশিল্পী না হলেও গান ভালোবাসি বলেই এ ধরনের ব্যতিক্রমী উদ্যোগ। বেশ লম্বা একটা সময় পর সেই চেনা জগতে ফিরলাম। ক্যামেরার সামনে দাঁড়িয়ে অতীতের স্মৃতিগুলো মনে পড়ছিল। একসঙ্গে গান ও মডেল হতে গিয়ে নস্টালজিক হয়ে গিয়েছিলাম। লাইট, ক্যামেরা, অ্যাকশন—সেই পুরোনো আমেজ, বেশ লাগছিল। মেলো রক ধরনের গানটি শ্রোতা ও ভক্তদের ভালো লাগবে।’

এই অভিনেত্রী আরো জানান, ইচ্ছা আছে নিয়মিত গান করে যাওয়ার। দীর্ঘ প্রায় তিন বছর অভিনয় থেকে দূরে। ফেরা প্রসঙ্গে তিনি বলেন, ‘আমার পছন্দসই গল্প পেলে অবশ্যই অভিনয় করব। কিন্তু আগের মতো মাসে ২৫ দিন শুটিং করতে চাই না। সংখ্যাও বাড়াতে চাই না।’

উল্লেখ্য, ২০১৭ সালে হৃদয় খানের সঙ্গে ‘নেশা’ নামের একক গানে কণ্ঠ দেন কুসুম সিকদার। গানটির মিউজিক ভিডিওতে তার সাহসী উপস্থাপনা হইচই ফেলে দিয়েছিল। ২০২০ সালে ‘ম্যাজিক বাউলিয়ানা’র তৃতীয় আসরের এক প্রতিযোগীর সঙ্গে ‘তোমায় হৃদ মাজারে রাখিবো’ শিরোনামের একটি দ্বৈত গানে সঙ্গে কণ্ঠ দেন কুসুম শিকদার।

প্রসঙ্গত, নজরুল অ্যাকাডেমিতে নজরুল সংগীত ও উচ্চাঙ্গসংগীতে তালিম নেয়া কুসুম সিকদার নজরুল অ্যাকাডেমিতে কোর্স শেষ করেও ওস্তাদ ফুল মোহাম্মদ ও ওস্তাদ মোরশেদের কাছে তালিম নিয়েছেন। লাক্স-চ্যানেল আই চ্যাম্পিয়ন হওয়ার পর গানে আর নিয়মিত তাকে পাওয়া যায়নি। অভিনয়ই তখন তার পেশা হয়ে দাঁড়ায়।

এর আগে কুসুম সিকদারের প্রথম একক অ্যালবাম ‘তুমি আজ কতো দূরে’ ১৯৯৯ সালে প্রকাশ হয়। পরে ২০০০ সালে মিশ্র অ্যালবাম ‘জীবনের যতো পাওয়া’ এবং ২০০১ সালে ‘অদল বদল’ বাজারে আসে। ২০০২ সালে দেশের অন্যতম রিয়েলিটি শো (সাবান সুন্দরী) থেকে রাজকীয় ওপেনিং পান সিকদার বংশের কুসুম। এরপর বিজ্ঞাপন ও নাটকে নিজের যোগ্যতা প্রমাণ করেন খুব দ্রুত সময়ে অল্প কিছু কাজ দিয়ে নাম লেখান চলচ্চিত্রেও। মাত্র তিন ছবি—‘লাল টিপ’, ‘গহীনে শব্দ’ ও ‘শঙ্খচিল’। শেষ ছবি থেকে ঘরে তুলে নেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০১৬। মূলত এরপরই ঘোষণা দিয়ে অভিনয় থেকে বিরতি নেন কুসুম।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
SM OLIULLAH ২৮ জুন, ২০২১, ৬:৫৯ পিএম says : 0
no comments
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন