শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কঠোর লকডাউনের দ্বিতীয় দিনে ফাঁকা শিমুলিয়া ঘাট

লৌহজং (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২১, ৭:১৪ পিএম

করোনা সংক্রমণ রোধে কঠোর লকডাউনের দ্বিতীয় দিনে মুন্সীগঞ্জের লৌহজংয়ের প্রধান সড়ক অনেকটাই ফাঁকা দেখা গেছে। করোনাভাইরাসের সংক্রমণ রোধে গতকাল বৃহস্পতিবার থেকে সারা দেশে চলছে কঠোর লকডাউন। সরকার আরোপিত বিধি-নিষেধের পরিপালন নিশ্চিত করতে প্রথমদিনের মতো দ্বিতীয়দিনেও লকডাউন বাস্তবায়নে সকাল থেকে মাঠে রয়েছে পুলিশ, বিজিবি ও সেনাবাহিনী।

লকডাউনের দ্বিতীয় দিনে শুক্রবার (২ জুলাই) বিকেল পর্যন্ত ফাঁকা রয়েছে শিমুলিয়া ঘাট। পারাপারে অপেক্ষায় অল্প সংখ্যক পণ্যবাহী যানবাহন থাকলেও ঘাট এলাকায় ছিলো যাত্রীশূন্য।
এদিকে মাওয়ার শিমুলিয়া মোড়ে রয়েছে পুলিশের চেকপোস্ট। জরুরি প্রয়োজন ছাড়া কেউ বের হলে তাকে কঠিন জবাবদিহিতার সম্মুখীন হতে হচ্ছে। কোথায় যাওয়া হচ্ছে, গন্তব্যের কারণ দেখানোসহ হাসপাতালের পরামর্শপত্র ও অন্যান্য পত্র দেখানোর পর তাদের যেতে দেয়া হচ্ছে।

শিমুলিয়া ঘাটের বিআইডাব্লিউটিসি’র ব্যবস্থাপক সাফায়েত আহমেদ বলেন, শিমুলিয়া-বাংলাবাজার নৌপথে ১৪টি ফেরি চলাচল করছে। এসব ফেরিতে জরুরি পরিষেবার আওতাধীন গাড়ি পার করা হচ্ছে। শিমুলিয়া ও বাংলাবাজার ঘাটে পারের অপেক্ষায় গাড়ি নেই। যেসব গাড়ি ঘাটে আসছে এসব সরাসরি ফেরিতে উঠে যেতে পারছে।

লৌহজং থানার ওসি আলমগীর হোসাইন জানান, জরুরি প্রয়োজন ছাড়া কোন মানুষকে শিমুলিয়া ঘাটে যেতে দেওয়া হচ্ছে না। জরুরি যানবাহন ছাড়া অন্যকোন যানবাহন চলতেও দেওয়া হচ্ছে না। চেকপোস্টের মাধ্যমে নিয়ন্ত্রণ করা হচ্ছে।

মাওয়া ট্রাফিক পুলিশের ইনচার্জ জাকির হোসেন জানান, সর্বাত্মক লকডাউনের নির্দেশনা মানার জন্য আহ্বান জানানো হচ্ছে। শিমুলিয়ামুখী গাড়ি রোধ করা হচ্ছে। তবে মহাসড়কে যানবাহন এবং যাত্রী নেই বললেই চলে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন