বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কাপাসিয়ায় লকডাউন বাস্তবায়নে প্রশাসনের কঠোর তৎপরতা

কাপাসিয়া (গাজীপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২১, ৮:৫০ পিএম

করোনাভাইরাস প্রতিরোধে সরকার কর্তৃক ঘোষিত লকডাউন বাস্তবায়নে কাপাসিয়ার উপজেলা প্রশাসন প্রথম থেকেই কঠোর অবস্থানে রয়েছে । কাপাসিয়া উপজেলা প্রশাসন ও থানা পুলিশের ব্যাপক তৎপরতায় হাট-বাজার সহ ঢাকা-কাপাসিয়া-কিশোরগঞ্জ আঞ্চলিক সড়ক, কাপাসিয়া-টোক, কাপাসিয়া-খিরাটী, কাপাসিয়া-রানীগঞ্জ সড়কে যানবাহনের চলাচল খুবই কম। বিভিন্ন রাস্তায় ও হাটবাজার এলাকায় জনসমাগম ও কমে গেছে। কাপাসিয়ার সীমান্ত এলাকায় অন্যান্য উপজেলা, জেলা থেকে আগত যানবাহন ও জনসাধারণের প্রবেশপথে বসানো হয়েছে পুলিশের তল্লাশি চৌকি। থানার অফিসার ইনচার্জ মোঃ আলম চাঁদ এ সকল তল্লাশি চৌকি তদারকি কাজ এবং কাপাসিয়া সদরসহ বিভিন্ন হাটবাজার এলাকায় লকডাউন নিশ্চিত করতে সর্বাত্মক চেষ্টা করছেন বলে জানান।

কাপাসিয়া উপজেলা নির্বাহী অফিসার ইসমত আরা বাজার মনিটরিং সহ জনসাধারণকে সরকার ঘোষিত লকডাউন মেনে চলতে বিভিন্ন ইউনিয়নে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মাইকিং কার্যক্রম চলমান রেখেছেন। তিনি প্রতিদিনের কর্মসূচিতে উপজেলার প্রত্যন্ত এলাকায় হাটবাজার গুলোতে লকডাউন বিধিমালা অমান্যকারী ও জনসমাগম এড়ানোর লক্ষ্যে প্রতিদিন উপজেলার বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম পরিচালনা করছেন বলে তিনি জানান।

সহকারী কমিশনার (ভূমি) রুবাইয়া ইসলাম উপজেলার বিভিন্ন অঞ্চলে সাধারণ মানুষের মাঝে মাস্কের ব্যবহার নিশ্চিত ও হাটবাজারে বিভিন্ন দোকানপাট বিধিনিষেধ অমান্য করে যাতে খুলতে না পারে সে বিষয়ে তৎপর রয়েছেন এবং ভ্রাম্যমান আদালতসহ জনসচেতনতা কার্যক্রম পরিচালনা করছেন। উপজেলার টোক, রাণীগঞ্জ, তারাগঞ্জ, চাদপুর, আড়াল, রাওনাট, পলাশপুর, সনমানিয়া, বারিষাব, আমরাইদ, ধান্দিয়া বটতলা সহ বিভিন্ন হাটবাজারে এখনো লোকজনের ভীড় চোখে পড়ার মতো। উপজেলার প্রত্যন্ত গ্রাম এলাকায় লকডাউন উপেক্ষা করে বিভিন্ন দোকান ও চা-স্টলে মানুষের আড্ডা ও ভীড় লক্ষণীয়। এ ব্যাপারে প্রশাসনের কঠোর হস্তক্ষেপ প্রয়োজন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন