শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

প্রস্তুতি ম্যাচ খেলে আত্মবিশ্বাসী মিরাজরা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০২১, ১২:০০ এএম

সাম্প্রতিক সময়ে টেস্ট ক্রিকেটে বাংলাদেশের পারফরম্যান্স ভালো নয়। ঐতিহ্যবাহী এই ফরম্যাটের নবীন সদস্য আফগানিস্তানের কাছেই হারের লজ্জা পেতে হয়েছে। এমন পরিস্থিতিতে খর্বাশক্তির জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট জয় মোটেও সহজ হবে না! তবে জিম্বাবুয়েতে দুইদিনের প্রস্তুতি ম্যাচে ব্যাটিং-বোলিংয়ে উভয় বিভাগেই স্বাগতিকদের ওপর আধিপত্য বিস্তার করে খেলেছে বাংলাদেশ। তাই দলের তরুণ অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ মনে করেন, একমাত্র টেস্টের আগে এই প্রস্তুতি ম্যাচই তাদের আত্মবিশ্বাসের জ্বালানি।

অবশ্য এর নেপথ্যে রয়েছে জিম্বাবুয়ের নির্বাচিত একাদশের বিপক্ষে বাংলাদেশ দলের দারুণ ব্যাটিং-বোলিং। বিশেষ করে অফফর্মে থাকা সাকিব রানের দেখা পেয়েছেন। সাইফ-শান্ত-মাহমুদউল্লাহরাও দেখিয়েছেন তারা প্রস্তুত। সার্বিকভাবে ব্যাটিংয়ের প্রস্তুতি নিয়ে মিরাজ বলেছেন, ‘আমাদের ব্যাটসম্যানরা অনেক পজিটিভ ক্রিকেট খেলেছে। যা আমাদের টেস্ট ম্যাচে অনেক আত্মবিশ্বাস দেবে। যেভাবে খেলেছে, সেভাবে খেলতে পারলে ব্যাটসম্যানরা ভালো করবে। অনেক রান করতে পারবে।’
জিম্বাবুয়ের নির্বাচিত একাদশের ১০ উইকেটের ৬টিই নিয়েছেন স্পিনাররা। সাকিব ও মিরাজ দুইজনই ছয়টি উইকেট সমান ভাগাভাগি করে নিয়েছেন। নিজেদের বোলিং নিয়ে তুষ্ট মিরাজ বলেছেন, ‘স্পিনাররা খুব ভালো বোলিং করেছে। বিশেষ করে সাকিব ভাই খুব ভালো শুরু করেছে। আমিও সাকিব ভাইকে ভালো সমর্থন দিয়েছি। এটা আমাদের দলের জন্য সুবিধার কারণ স্পিনাররা উইকেট পেয়েছি। আমরা যদি উইকেট পাই বা রান থামিয়ে রাখতে পারি, তাহলে দলের জন্য ভালো।’ জিম্বাবুয়ে সিরিজে দলের সঙ্গে নতুন স্পিনিং কোচ হিসেবে যুক্ত হয়েছেন লঙ্কান সাবেক ক্রিকেটার রঙ্গনা হেরাথ। নতুন কোচের সঙ্গে কাজের অভিজ্ঞতা নিয়ে মিরাজ বলেছেন, ‘আমাদের নতুন স্পিন কোচের সঙ্গে আমাদের অভিজ্ঞতা ভাগাভাগি করে নিচ্ছি। আমাদের সঙ্গে তিন চার দিন কাজ করেছেন। আমাদের টেকনিক্যাল ও ট্যাকটিকাল যেসব দিক নিয়ে তিনি কাজ করছেন, এসব যদি কাজে লাগাতে পারি, তাহলে আমাদের জন্য ভালো হবে।’ প্রসঙ্গত, আগামীকাল থেকে জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে মুখোমুখি হবে মুমিনুল বাহিনী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন