রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

সবার আগে টোকিও যাচ্ছেন আরচ্যার রোমান-দিয়া

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০২১, ৫:৩২ পিএম

টোকিও অলিম্পিক গেমসে বাংলাদেশ থেকে অংশ নেবেন ৬ জন ক্রীড়াবিদ। এরা হলেন- দুই আরচ্যার রোমান সানা ও দিয়া সিদ্দিকী, দুই সাঁতারু আরিফুল ইসলাম ও জুনাইনা আহমেদ, অ্যাথলেট জহির রায়হান ও শুটার আব্দুল্লাহ হেল বাকি। ভারত্তোলক মাবিয়া আক্তার সীমান্ত এতোদিন ওয়াইল্ড কার্ডের অপেক্ষায় থাকলেও সোমবার তার আশা শেষ হয়ে গেছে। কারণ এদিন অলিম্পিক ভারত্তোলনের ১০টি ওয়াইল্ড কার্ডের নিষ্পত্তি হয়েছে। যেখানে নাম নেই মাবিয়ার। আন্তর্জাতিক অলিম্পিক কমিটি থেকে তার নাম না আসায় অলিম্পিক স্বপ্নই হয়ে রইল সীমান্তর কাছে।

বাংলাদেশের ৬ ক্রীড়াবিদের মধ্যে সবার আগে টোকিও যাচ্ছেন আরচ্যার রোমান সানা ও দিয়া সিদ্দিকী। আগামী ১৫ জুলাই আরচ্যারি দল ঢাকা ছাড়বে। দুই আরচ্যারের সঙ্গে যাবেন জার্মান কোচ মার্টিন ফ্রেডরিক ও বাংলাদেশ আরচ্যারি ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দিন আহমেদ চপল। রোমান সানা ও দিয়া সিদ্দিকীর করোনাভাইরাস টিকার দ্বিতীয় ডোজ বাকি আছে। ফেডারেশনের সাধারণ সম্পাদক চপল জানিয়েছেন, ১১ জুলাই তারা টিকার দ্বিতীয় ডোজ গ্রহণ করবেন। পরের দিন টোকিও রওনা দেবেন শুটার আব্দুল্লাহ হেল বাকি ও কোচ গোলাম শফিউদ্দিন খান শিপলু। টোকিও যাওয়ার আগে শুটার বাকি ও কোচের জার্মানি যাওয়ার কথা। কোচ শিপলু মঙ্গলবার বলেন, ‘ভিসা এখনও পাইনি। আর এক-দুই দিন দেখবো। ভিসা পেলে জার্মানি যাব। বাকির রাইফেলটা সার্ভিসিং করাতে পারলে ভালো হতো। তাই জার্মানি যাওয়াটা প্রয়োজন। জার্মানি গেলে আমাদের আবার ১২ জুলাইয়ের মধ্যে ঢাকায় ফিরতে হবে। কারণ জাপান যাওয়ার প্রস্তুতি নেয়ার বিষয় আছে। করোনা পরীক্ষা করাতে হবে। দেখি ভিসা পাই কি না।’

আরচ্যারদের টোকিও যাওয়ার আগের দিন অবশ্য কর্মকর্তা ৩ জন যাচ্ছেন। ১৪ জুলাই যাবেন কন্টিনজেন্টের অলিম্পিক অ্যাটাচি ফখরুদ্দিন হায়দার, প্রশাসনিক কর্মকর্তা মোহাম্মদ হাবিবুর রহমান ও ডাক্তার মোহাম্মদ শফিকুর রহমান। এই তিনজন আগে গিয়ে বাংলাদেশ দলের জন্য আনুসাঙ্গিক কাজগুলো সারবেন।

আসন্ন অলিম্পিক গেমসে বাংলাদেশের যে দুই সাঁতারু খেলবেন তাদের মধ্যে আরিফুল ইসলাম ফ্রান্স থেকে টোকিও যাবেন ২০ জুলাই এবং জুনাইনা আহমেদ যুক্তরাষ্ট্র থেকে টোকিওর পথ ধরবেন ২৬ জুলাই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন