শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সালিশে কিশোরীকে বিয়ে, সেই চেয়ারম্যানের বরখাস্তাদেশ হাইকোর্টে স্থগিত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২১, ৩:০৬ পিএম

সালিশে অপ্রাপ্তবয়স্ক কিশোরীকে বিয়ে করায় সমালোচনার মুখে পড়েছিলেন পটুয়াখালীর বাউফল উপজেলার ৬ নম্বর কনকদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. শাহিন হাওলাদার। যে ঘটনায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছিল। পরে এ ঘটনায় প্রশাসনের আদেশ বাতিলের জন্য তিনি হাইকোর্টে আবেদন জানান। সেই আবেদনের প্রেক্ষিতে সাময়িক বরখাস্তের আদেশ ১ মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট।

বুধবার (৭ জুলাই) এ সংক্রান্ত আবেদনের শুনানি নিয়ে হাইকোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহিমের বিশেষ ভার্চুয়াল বেঞ্চ এ আদেশ দেন। সামায়িক বরখাস্ত হওয়া চেয়ারম্যান শাহীন হাওলাদারের পক্ষে আজ আদালতে শুনানি করেন অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

উল্লেখ্য, সালিশে অপ্রাপ্তবয়স্ক কিশোরীকে বিয়ে করার ঘটনায় গত ২৮ জুন মো. শাহিন হাওলাদারকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার বিভাগ।

বিষয়টি জানিয়ে এক বিজ্ঞপ্তিতে বলা হয়, পটুয়াখালীর বাউফল উপজেলার ৬ নম্বর কনকদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. শাহিন হাওলাদার সালিশ করতে গিয়ে ক্ষমতার অপব্যবহার করে অপ্রাপ্ত বয়স্ক (১৪ বছর ২ মাস ১৪ দিন) কিশোরীকে বিয়ে করেন। এ ঘটনায় তিনি স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৪ (৪) (ঘ) ধারার অপরাধ সংঘটিত করায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন