বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দৌলতপুরে কঠোর লকডাউন মানাতে মাঠে উপজেলা প্রশাসন

দৌলতপুর (মানিকগঞ্জ) সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২১, ৭:৫৩ পিএম

দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার মানুষ‌কে অপ্রয়োজনে বের না হওয়ার জন্য মাইক দি‌য়ে অনুরোধ করছেন।


করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে সারাদেশের মতো দৌলতপুরেও কঠোর লকডাউন বাস্তবায়নে মাঠে কাজ চালিয়ে যাচ্ছে উপজেলা প্রশাসন। বন্ধ রয়েছে গণপরিবহন, মার্কেট, দোকানপাট এবং সরকারি-বেসরকারি অফিস।

সরেজমিনে দেখা যায়, কঠোর লকডাউন বাস্তবায়নে রাস্তায় উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাঠে কাজ চালিয়ে যাচ্ছে। এ সময় উপজেলা নির্বাহী অফিসার মাইক দিয়ে লোকজনদের বাইরে বের না হওয়ার অনুরোধ করেন এবং বিভিন্ন লোকজনদের সচেতন করেন। এছাড়া উপজেলা প্রশাসন ২৫ জুন থেকে বুধবার পর্যন্ত লকডাউন অমান‌্য করায় বিভিন্ন ব‌্যক্তি ও প্রতিষ্ঠানকে ১,১২৭৫০ টাকা অর্থদন্ড করেন এবং ৪৩ টি মামলা দায়ের করেন।

এছাড়া অপ্রয়োজনে ঘর থেকে বের হওয়া মানুষদের ফেরত যেতে বাধ্য করছে থানা পুলিশ। পাশাপাশি বাড়ানো হয়েছে বিশেষ স্থানে নজরদারি। এসময় উপস্থিত ছিলেন দৌলতপুর থানার অফিসার ইনর্চাজ (ওসি) রেজাউল করিম ও উপপরিদর্শক শাহজাহান সহ প্রমুখ।

এদিকে জনসাধারণ ও যানবাহন চলাচল এবং বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান পরিচালনার বিষয়ে কঠোর বিধি-নিষেধ ও নিষেধাজ্ঞা আরোপ করে বুধবার (৩০ জুন) প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। আগামী ৩১ জুলাই পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ঘোষণা করা আছে।

দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার ইমরুল হাসান জানান, ‘লকডাউন বাস্তবায়নে আমরা সর্বাত্মক চেষ্টা করছি। লোকজনদের বাইরে বের না হওয়ার জন্য বিভিন্ন অনুৎসাহিত করছি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মোঃ+দুলাল+মিয়া ৮ জুলাই, ২০২১, ৩:০২ এএম says : 0
বাউরে মাইয়া ইগা কেগা আগে দিই দিই ঘুরে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন