শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মৌলবাদী গোষ্ঠী ইসলামের অপব্যাখ্যা করে : উপমন্ত্রী নওফেল

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২১, ৯:৪১ পিএম

ফাইল ছবি


শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, ইসলাম শান্তির ধর্ম, কিন্তু মৌলবাদী গোষ্ঠী এক ধর্মের মানুষের সঙ্গে অন্য ধর্মের মানুষের রক্তক্ষয়ী সংঘর্ষ লাগিয়ে শান্তির ধর্মে ইসলামকে সারা পৃথিবীতে জঙ্গি গোষ্ঠী হিসেবে পরিচিত করতে চায়। তারা মূলত ধর্মের ভুল ও অপব্যাখ্যা দিয়ে এ সংঘাত সৃষ্টি করে। যারা পবিত্র ধর্ম ইসলামের অপব্যাখ্যা দিয়ে সংঘাত সৃষ্টি করে তারা ইসলামের শত্রু।

বুধবার নগরীর চকবাজারে অলি বেগ খাঁ জামে মসজিদের নবগঠিত পরিচালনা কমিটির দায়িত্ব গ্রহণ উপলক্ষে আয়োজিত সংক্ষিপ্ত অনুষ্ঠানে কমিটির সভাপতি ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এসব কথা বলেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নবান অলি বেগ খাঁ জামে মসজিদের নবগঠিত পরিচালনা কমিটির সিনিয়র সহ-সভাপতি এএমএম সাইফুদ্দিন, সহ-সভাপতি মো. আনছারুল হক, মো. সাইফুল ইসলাম ভূইয়া, সাধারণ সম্পাদক তৌহিদুল আনোয়ার চৌধুরী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Dadhack ৭ জুলাই, ২০২১, ১০:২২ পিএম says : 0
আমরা মুসলিম নবী [সা] মুসলিম ছিলেন সাহাবারা মুসলিম ছিলেন...উনারা কি নিজেরা আইন প্রণয়ন করে দেশ চালিয়েছেন???? আল্লাহর দেওয়া বিধান কোরআন দিয়ে দেশ চালিয়েছেন. আল্লাহর বিধানকে সারাবিশ্বে ছড়িয়ে দেওয়ার জন্য 10 বছরে প্রায় নবীজি 100 টার মত যুদ্ধ করেছিলেন. ইসলামের দল একটাই আল্লাহ কোরআনে বলছে সেই দলের নাম হচ্ছে হিজবুল্লাহ এবং এই দলের উনারা কি নিজেরা আইন প্রণয়ন করে দেশ চালিয়েছেন আল্লাহর দেওয়া বিধান কোরআন দিয়ে দেশ চালিয়েছেন আল্লাহর বিধানকে সারাবিশ্বে ছড়িয়ে দেওয়ার জন্য 10 বছরে প্রায় নবীজি 100 টার মত যুদ্ধ করেছিলেন ইসলামের দল একটাই আল্লাহ কোরআনে বলছে সেই দলের নাম হচ্ছে হিজবুল্লাহ এবং এই দলের সদস্য হচ্ছে মুসলিম...তাহলে বাংলাদেশ বিএনপি আওয়ামী লীগ জামাতে ইসলাম এসব কোন দল থাকার প্রশ্নই ওঠে না. বিশ্বশ্রেষ্ঠ শাইখুল ইসলাম ইবনে তাইমিয়া রহমতউল্লাহ লিখেছেন: অকাট্য দলিল ও সমস্ত উম্মাহর ঐক্য বদ্ধ ঐক্যমতের ভিত্তিতে একথা স্পষ্ট যে ব্যক্তি ইসলাম ব্যতীত অন্য ধর্মকে সমর্থন করবে কিংবা মোহাম্মদ [সাঃ] শরিয়া ব্যতীত অন্য কোন রাষ্ট্রব্যবস্থাকে সমর্থন করবে সে কাফের. যেভাবে কেউ কোরআনের কিছু অংশ বিশ্বাস করে আর কিছু অংশ অবিশ্বাস করলে কাফের হয়. { মাজমুউ ফাতাওয়া শাইখুল ইসলাম 524/28 } আল্লাহ কোরআনে বলেই দিয়েছেন যে আল্লাহর বিধান অনুযায়ী বিচার ফয়সালা করেনা তারা কাফের, ফাসেক, জালেম. এইজন্যই তো নবী [সাঃ] নিজেই সাতাশটা যুদ্ধে অংশগ্রহণ করেছিলেন কাফেরদের বিরুদ্ধে যারা আল্লাহর আইন দিয়ে দেশ শাসন করত না… আলী রাদিয়াল্লাহু বলতেন যে যুগে যুগে ইসলামকে ধ্বংস করবে দরবারী আলেম ও শাসকগণ. “তোমরা কি কিতাবের কিছু অংশে ঈমান রাখ আর কিছু অংশ অস্বীকার কর? সুতরাং তোমাদের মধ্যে যারা তা করে দুনিয়ার জীবনে লাঞ্ছনা ছাড়া তাদের কী প্রতিদান হতে পারে? আর কিয়ামতের দিনে তাদেরকে কঠিনতম আযাবে নিক্ষেপ করা হবে। আর তোমরা যা কর, আল্লাহ সে সম্পর্কে গাফেল নন”। সূরা বাকারা: (৮৫)
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন