শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

খুলনা আজ করোনার মৃত্যুপরীতে পরিণত হয়েছে, এর দায় সরকারের : বিএনপি

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০২১, ৮:২৬ পিএম

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু সরকারকে মানবিক হওয়ার আহবান জানিয়ে বলেছেন, কর্মহীন নিরন্ন সহায় সম্বলহীন মানুষের বাড়িতে বাড়িতে খাদ্য সামগ্রী পৌঁছিয়ে দেবার দায়িত্ব সরকারের। কিন্তু সে দায়িত্ব পালনে সরকার সম্পূর্ণরূপে ব্যর্থ হয়েছে। একই সাথে করোনা ভাইরাসের হটস্পট খুলনা আজ করোনার মৃত্যুপুরীতে পরিণত হওয়ার দায়ও সরকার কোনভাবে এড়াতে পারবে না উল্লেখ করে তিনি বলেন, সঠিক সময়ে জনগণের স্বাস্থ্য সেবায় কার্যকর পদক্ষেপ না নেওয়ায় খুলনা অঞ্চলের জনগণ এখন মৃত্যু ঝুঁকিতে।

আজ বৃহস্পতিবার দুপুরে খুলনা মহানগর বিএনপির উদ্যোগে লকডাউনে কর্মহীন নিরন্ন মানুষের মাঝে তৈরি খাবার বিতরণকালে মঞ্জু এসব কথা বলেন।

নগরীর রূপসা শিল্পাঞ্চলে ৪শ’ মানুষের মাঝে খাবার বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে মঞ্জু আরও বলেন, দেড় বছর সময় পেলেও সরকারের অবহেলায় পর্যাপ্ত করোনা হাসপাতাল তৈরী হয়নি, তৈরী হয়নি পর্যাপ্ত আইসিইউ বেড। অক্সিজেনের ব্যবস্থা করা হয়নি, লোকবল, ডাক্তার এবং চিকিৎসা সামগ্রী সংকটে স্বাস্থ্য ব্যবস্থা ভেংগে পড়ে ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হয়েছে। সে কারণে ভারতের মত বাংলাদেশেও ব্যর্থ স্বাস্থ্যমন্ত্রীসহ একাধিক মন্ত্রীকে বরখাস্ত করা উচিত। তিনি খুলনাঞ্চলের এই মহাদুর্যোগ মোকাবিলায় সেনাবাহিনীকে চিকিৎসাসহ সকল কাজের দায়িত্ব প্রদানের দাবি জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন