শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

দর্শক ছাড়াই টোকিও অলিম্পিক

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০২১, ১২:০৫ এএম

বিদেশি দর্শক ছাড়াই আসন্ন গ্রীষ্মকালীন টোকিও অলিম্পিক এবং প্যারালিম্পিক আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে জাপান সরকার। জাপানের অন্যতম প্রধান সংবাদমাধ্যম দ্য আশাহি সিম্ভুন-এর বরাত দিয়ে গতকাল রয়টার্স এ খবর জানিয়েছে।
জাপানের সংবাদমাধ্যমের সূত্রে জানা গেছে, করোনাভাইরাসের সংক্রমণের ঝুঁকি কমাতে আয়োজক কমিটি এই সিদ্ধান্ত নিয়েছে। তবে, জাপানে বসবাসকারী বিদেশিরা এর আওতায় পড়বে কিনা তা নিয়ে নির্দিষ্ট করে কিছু বলা হয়নি। অলিম্পিক আয়োজনকে কেন্দ্র করে নতুন করে কারো প্রবেশে নিষেধাজ্ঞার কথা বলা হয়েছে। এমনকি ২৫ মার্চের মশাল র‌্যালির উদ্বোধনী অনুষ্ঠানেও কোনো দর্শক থাকছে না।
জাপান সরকার ও সামার গেমসের আয়োজক কমিটির প্রত্যাশা, আগামী সপ্তাহে আন্তর্জাতিক অলিম্পিক কমিটি এবং সংশ্লিষ্ট আরও দুই আন্তর্জাতিক সংস্থার সঙ্গে বৈঠকের পর বিদেশি দর্শকের বিষয়ে চ‚ড়ান্ত সিদ্ধান্ত নেওয়া সম্ভব হবে। বিদেশি দর্শকের বিষয়ে জাপান সরকারের সিদ্ধান্ত বিশ্ব অ্যাথলেটিকস প্রধান সেবাস্টিয়ান কোয়েরের সমর্থন পাচ্ছে বলে জানিয়েছেন টোকিও অলিম্পিকের আয়োজক কমিটির সভাপতি সেইকো হাশিমোতো। তবে কোয়ের মনে করেন, অলিম্পিকের লক্ষ্য হলো খেলোয়াড়দের জন্য সেরা পরিবেশ নিশ্চিত করা এবং দর্শকদের স্টেডিয়ামে নিয়ে আসা।
এবারের আসরে আটশ মিলিয়ন ডলারের টিকিট বিক্রির পরিকল্পনা ছিল অলিম্পিক কমিটির। কিন্তু, বিদেশি দর্শকরা অংশ নিতে না পারলে আয়োজক কমিটি বড় ধরনের আর্থিক ক্ষতির সম্মুখীন হবেন।
উল্লেখ্য, করোনা মহামারির কারণে এক বছর পিছিয়ে চলতি বছরের ২৩ জুলাই থেকে ৮ আগস্ট পর্যন্ত টোকিও অলিম্পিক আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। একইভাবে প্যারাঅলিম্পিক ২৪ আগস্ট থেকে ৫ সেপ্টেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হওয়ার কথা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন