শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দেবিদ্বারে গরু বাজার ইজারার দরপত্র জমাদানে বাঁধা

সংঘর্ষ, হামলায় আহত- ৩

দেবিদ্বার (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০২১, ৬:২৯ পিএম

কুমিল্লার দেবিদ্বারে কোরবানীর গরুর হাটের ইজারা নিতে দরপত্র জমা দিতে গেলে সরকার দলীয় অঙ্গ-সংগঠনের ৩ নেতা-কর্মীকে মারধর ও বাঁধা দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার বেলা দেড়টায় উপজেলা পরিষদের প্রশাসনিক ভবনের সামনে ঘটনাটি ঘটে।

কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার শাখা কর্তৃক এক নির্দেশনায় দেবিদ্বার উপজেলার ১৮টি অস্থায়ী গরু-ছাগলের ইজারা বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তার স্বাক্ষরিত ওই দরপত্র আহবানের শেষ সময় ছিল ১৩ জুলাই মঙ্গলবার সকাল থেকে বেলা ১টা পর্যন্ত, এবং দরপত্র খোলার তারিখ একই দিনের বেলা ৩টায়। এ সময়ে মোট ৫শত টাকা মূল্যের ১২৭টি দরপত্র বিক্রি হয়। অভিযোগকারীরা জানায়, পূর্বপরিকল্পিত ভাবে একদল লোক দরপত্র জমা দিতে গেলে অনেকেই বাঁধার ও হামলার শিকার হয়।

আহত আওয়ামীলীগ নেতা রমজান আলী, জানে আলম সরকার ও স্বেচ্ছাসেবকলীগ নেতা আবুল বাশার জানান, সকাল থেকেই আমাদের বিভিন্ন অঙ্গ-সংগঠনের বেশ কিছু নেতা-কর্মী দরপত্র জমাদানের কক্ষ ঘিরে রাখে। আমরা কৌশলে দরপত্র জমা দিলেও ওরা টের পেয়ে আমাদের উপর হামলা চালায়। পরে ১০/১২জন আমাদের বেধড়ক মারধর শেষে লাঞ্ছিত করে উপজেলা পরিষদ কমপ্লেক্স থেকে বের করে দেয়। এ সময় দায়িত্বরত পুলিশ নীরব দর্শকের ভূমিকা পালন করে। এ সময় ওই এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। বুড়িরপাড় গ্রামের তানভীর জানান, ওরা আমাকে দরপত্র জমা দিতেই দেয়নি, হুমকির মুখে উপজেলা পরিষদ থেকে বের করে দেয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসান দৈনিক ইনকিলাবকে জানান, নির্ধারিত সময়ে দরপত্র বাক্স খোলা হয়েছে, সব কিছু নিয়মতান্ত্রিক ভাবেই সম্পন্ন করা হয়েছে। আমার জানা মতে বা আমার উপস্থিতিতে কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদ দৈনিক ইনকিলাবকে বলেন, বেলা দেড়টায় দরপত্র জমাদান কারীদের উপর হামলার সংবাদ পেয়ে পুলিশ প্রশাসনকে জানাই। তারা এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ১২৭টি দরপত্র বিক্রি হলেও অদ্য বিকেল ৩টায় দরপত্র বাক্স খোলার সময় ৫১টি দেখতে পাই। আমি বিকেল সাড়ে ৩টায় অফিসে আসার পর দরপত্র জমা দিতে না পারা দুইজন ব্যাংক ড্রাফট দেখিয়ে অভিযোগ করেছে। তবে সবচেয়ে আনন্দের বিষয় বিগত কয়েক বছরের মধ্যে এবারই মাত্র ১৮টি অস্থায়ী গরু- ছাগলের হাট ইজারায় জমাপড়া রাজস্ব আয় পেয়েছি ভ্যাট ছাড়া ১৮ লক্ষ ৩৪ হাজার ৫৮১ টাকা।

দেবিদ্বার থানার ওসি আরিফুর রহমান দৈনিক ইনকিলাবকে জানান, টেন্ডার বক্সের নিরাপত্তায় প্রথম থেকেই পুলিশ মোতায়েন ছিল। হট্টগোলের সংবাদ পেয়ে কয়েকজন অফিসারসহ একটি পুলিশ দল ঘটনাস্থলে পাঠাই। সংঘর্ষ চলাকালে বড় ধরনের কোন ঘটনা ঘটেনি। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন