শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

মুশফিকের বাবা-মা এখনও করোনা পরীক্ষার ফল পাননি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২১, ৮:৫৭ পিএম

জিম্বাবুয়ে সফরের মাঝপথে দেশে ফিরছেন তারকা ক্রিকেটার মুশফিকুর রহিম। কিন্তু কেন? বাংলাদেশ ক্রিকেট বোর্ড জানিয়েছিল পারিবারিক কারণ। পরে বোর্ডের বেশ কয়েকজন কর্মকর্তা জানান, করোনা আক্রান্ত মুশফিকের বাবা মাহবুব হামিদ ও মা রহিমা খাতুন। গণমাধ্যমে প্রকাশিত হয় তাদের করোনায় আক্রান্ত হওয়ার খবর।

তবে মুশফিকের ছোট ভাই মোসাব্বিকুর রহিম মিশু ও বড় ভাই মোজাহিদুর রহিম মিজু বুধবার সন্ধ্যায় গণমাধ্যমকে জানান, এখনো বাবা-মায়ের করোনা পরীক্ষার ফলাফল পাননি তারা। নমুনা দিয়ে ফলের অপেক্ষা করছেন বলে জানান মুশফিকের দুই ভাই। মুশফিকের বাবা বেশ কয়েকদিন ধরে জ্বরে আক্রান্ত। গতকাল মঙ্গলবার থেকে হালকা শ্বাসকষ্ট দেখা দেয়। তার অক্সিজেন লেভেল সবসময় ওঠানামা করছিল। অক্সিজেন দেওয়া হলে ঠিক থাকে আবার অক্সিজেন মাস্ক খুলে দিলে তা আবার ওঠানামা শুরু করে।

মঙ্গলবার রাতে শহরের একটি ডায়াগনষ্টিক সেন্টারে সিটিস্ক্যান করা হয়। এতে দেখা যায়, তার ফুসফুসে প্রায় ২৫ শতাংশ সংক্রমণ ঘটেছে। মুশফিকের বাবার শরীরে করোনার উপসর্গ রয়েছে। তবে এখনও করোনার নমুনা কোথাও পরীক্ষার জন্য দেওয়া হয়নি। আজ দুপুর ২টার পর অ্যাম্বুলেন্সে করে মা-বাবাকে ঢাকায় উন্নত চিকিৎসার জন্য রওনা হয়েছে। সঙ্গে আছেন মুশফিকের ছোট ভাই মিশু। বুধবার রাতে তার সঙ্গে যোগাযোগ করা হলে মিশু বলেন, বাবা ও মায়ের করোনা পরীক্ষার নমুনা দিয়েছি। কিন্তু এখনো ফলাফল পাইনি। ফল পেতে দেরি হবে দেখে আমরা আর অপেক্ষা করিনি। ঢাকায় নিয়ে এসেছি। বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সামির হোসেন মিশু জানান, বুধবার দুপুরে মুশফিকুর রহিম মিতুর বাবা বগুড়া শহরের মাটিডালি এলাকার বাসিন্দা মাহবুব হামিদ তারা (৬০) ও মা মোছা: রহিমা খাতুন (৫৬) এ্যাম্বুলেন্স এ করে ঢাকায় রওনা হন।

মুশফিকের বাবার মঙ্গলবার রাতে বুকের সিটি স্ক্যান করে ২৫ শতাংশ ফুসফুসে কফ বা সংক্রমণ দেখতে পান। চিকিৎসকরা মনে করছেন এটি করোনা ভাইরাস সংক্রমণের প্রাথমিক পর্যায়। আরটিপিসিআর ল্যাবে তাদের পরীক্ষা করা হয়নি। তাছাড়া তাদের জ্বর, সর্দি, মাথা ব্যথাও রয়েছে। এছাড়া অন্য কোন উপসর্গ এখনো দেখা যায়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
alihossain sumon ১৪ জুলাই, ২০২১, ৯:৪৯ পিএম says : 0
আল্লাহ ভালো করুক এই দোআ
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন