বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

আনসার আল ইসলামের আধ্যাত্মিক নেতা গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০২১, ১২:১৩ এএম

সংসদ ভবন এলাকায় হামলার পরিকল্পনা : র‌্যাব
নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলামের’ আধ্যাত্মিক নেতা মাহমুদ হাসান গুনবি ওরফে হাসানকে গ্রেফতার করেছে র‌্যাব। রাজধানী ঢাকার শাহ আলী থানাধীন বেড়িবাঁধ সংলগ্ন এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গতকাল রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন। এ সময় তিনি বলেন, গত ৫ মে আইন-শৃঙ্খলা বাহিনীর অভিযানে ঢাকা থেকে গ্রেফতার হওয়া জঙ্গি আল সাকিব ও ওসামার মতাদর্শ পরিবর্তন করে আত্মঘাতী পন্থায় উদ্বুদ্ধ করার পেছনে মাহমুদ হাসান গুনবি ওরফে হাসানের বিশেষ ভ‚মিকা ছিল। তাদের পরিকল্পনা ছিল রাজধানীর সংসদ ভবন এলাকায় জড়ো হয়ে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের ওপর হামলা করা।

খন্দকার আল মঈন বলেন, নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সদস্য আল সাকিব ও ওসামা গ্রেফতারের পর থেকে গত মে মাসের প্রথম দিকে গ্রেফতার এড়াতে আত্মগোপনে চলে যান গুনবি। তিনি কুমিল্লা থেকে পার্বত্য চট্টগ্রামের খাগড়াছড়িতে গিয়ে দুর্গম এলাকায় আত্মগোপন করেন। জুনের শেষের দিকে আইন-শৃঙ্খলা বাহিনীর অভিযানের কারণে তিনি পুনরায় স্থান পরিবর্তন করে বান্দরবানে অবস্থান নেন। সেখানে ২-৩ দিন অবস্থান করেন। পরবর্তীতে তিনি ল²ীপুরের চর গজারিয়া ও চর রমিজে ঘন ঘন স্থান পরিবর্তন করে বেশ কয়েকদিন পার করে দেন। এরপর তিনি আবারও আইন-শৃঙ্খলা বাহিনীর তৎপরতা টের পেয়ে যান এবং স্থানও পরিবর্তন করেন। অতঃপর তিনি উত্তরবঙ্গে আত্মগোপন করেন। সেখান থেকে দেশ ত্যাগ করে পালিয়ে যাওয়ার পরিকল্পনা ছিল তার।

এর আগে গত ১৫ জুলাই দিনগত রাত সাড়ে ১১টার দিকে রাজধানীর শাহ আলী থানার বেড়িবাঁধ সংলগ্ন এলাকা থেকে আনসার আল ইসলামের আধ্যাত্মিক নেতা মাহমুদ হাসান গুনবি ওরফে হাসান ওরফে গুনবিকে (৩৬) গ্রেফতার করে র‌্যাব। এ সময় তার কাছ থেকে উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়। তার গ্রমের বাড়ি কুমিল্লার চৌদ্দগ্রাম থানার গুনবতী গ্রামে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন