বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

২৩ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামীকে গ্রেপ্তার করেছে র‌্যাব ১৪

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০২২, ২:৪৮ পিএম

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে জমি সংক্রান্ত বিরোধে মোস্তফা কামাল নামের এক জনকে হত্যার ঘটনায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি আবুল কাসেমকে গ্রেপ্তার করেছে র‌্যাব। মঙ্গলবার সকালে ঢাকার আজমপুর থেকে তাকে গ্রেপ্তার করা হয়। মামলার পর দীর্ঘ ২৩ বছর পলাতক ছিলেন তিনি। আটকের বিষয়টি নিশ্চিত করেছেন ময়মনসিংহ র‌্যাব-১৪ কার্যালয়ের কোম্পানি অধিনায়ক মেজর আখের মুহম্মদ জয়।

আটককৃত আবুল কাসেম (৪০) ঈশ্বরগঞ্জ উপজেলার ফতেনগর গ্রামের শামসুল হকের ছেলে।


মামলা সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে জমিসংক্রান্ত বিরোধ ছিল চাচা মোস্তফা কামাল ও ভাতিজা আবুল কাসেমের মধ্যে। এ নিয়ে প্রায় সময়ই তাদের মাঝে ঝগড়াঝাঁটি হতো। ১৯৯৯ সালের ১১অক্টোবর দুপুরে দু'পক্ষের কথা-কাটাকাটির একপর্যায়ে ভাতিজা আবুল কাসেম ও নুর মোহাম্মদ মিলে চাচা কামালকে কুপিয়ে হত্যা করেন। পরে এঘটনায় নিহতের পরিবার একটি হত্যা মামলা দায়ের করে। সেই মামলা দীর্ঘ শুনানি শেষে আবুল কাসেম ও নুর মোহাম্মদকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করে আদালত।

এদিকে হত্যা ঘটনার পর থেকেই পলাতক ছিলেন কাসেম৷ মঙ্গলবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে ও তথ্যপ্রযুক্তির সহায়তায় তার অবস্থান নিশ্চিত হয়ে ঢাকার আজমপুর থেকে তাকে গ্রেপ্তার করে ঈশ্বরগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে।

ঈশ্বরগঞ্জ থানার অফিসার ইনচার্জ পীরজাদা শেখ মোহাম্মদ মোস্তাছিনুর রহমান বলেন, হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিকে আটক করে আমাদের কাছে হস্তান্তর করা হয়েছে। আটককৃত আসামিকে মঙ্গলবার বিকেলে কোর্টে প্রেরণ করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন