শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০ আশ্বিন ১৪২৮, ১৭ সফর ১৪৪৩ হিজরী

খেলাধুলা

দেশের হয়ে ইতিহাস গড়তে পারবেন কি দিয়া?

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০২১, ৮:১১ পিএম | আপডেট : ৮:২৬ পিএম, ২৮ জুলাই, ২০২১

টোকিও অলিম্পিক গেমসে যাকে নিয়ে বেশি প্রত্যাশা ছিল সেই দেশসেরা আরচ্যার রোমান সানা মঙ্গলবার ছিটকে গেছেন মূল লড়াই থেকে। অলিম্পিক আরচ্যারির রিকার্ভ একক ইভেন্টে প্রথম রাউন্ডে গ্রেট বৃটেনের প্রতিযোগি টম হলকে হারালেও দ্বিতীয় রাউন্ডে তিনি কানাডার ক্রিসপিন ডুয়েনাসের কাছে হেরে বিদায় নিয়েছেন টোকিও অলিম্পিক থেকে। এখন ভরসা দিয়া সিদ্দিকী। রিকার্ভ একক ইভেন্টের নারী বিভাগে বৃহস্পতিবার তিনি বেলারুশের প্রতিযোগি কারিনা জিওমিনস্কায়ার বিপক্ষে লড়াইয়ে নামবেন। টোকিওর ইউমেনাস হিমাপার্ক আরচ্যারি মাঠে বাংলাদেশ সময় সকাল সোয়া ৮ টায় শুরু হবে নারী এককের ১/৩২ এর খেলা। এই ইভেন্টে সাফল্য পেয়ে বাংলাদেশের হয়ে ইতিহাস গড়তে পারবেন কি দিয়া? 

গত মে মাসে সুইজারল্যান্ডের লুজানে বিশ্বকাপ আরচ্যারির স্টেজ-২ এর রিকার্ভ মিক্সড ইভেন্টের ফাইনাল খেলেছেন দিয়া সিদ্দিকী। রোমান সানার সঙ্গে জুটি বেঁধে তিনি চমক দেখিয়েছেন। লুজানে ফাইনাল জিততে না পারলেও রৌপ্যপদক জিতে ইতিহাসের পাতায় জায়গা করে নিয়েছেন দিয়া। মাত্র ১৭ বছর বয়সে নিজ প্রতিভা বিকশিত করলেন তিনি।

 


যদিও জুনে ফ্রান্সের প্যারিসে আরচ্যারি বিশ্বকাপ স্টেজ-৩ রিকার্ভ মহিলা ইভেন্টে অলিম্পিক বাছাইয়ে দিয়া সিদ্দিকী বাদ পড়েছিলেন। কিন্তু বাদ পড়ার কয়েক ঘণ্টা পরই সুখবর পান তিনি। টোকিও অলিম্পিকের জন্য পেয়ে যান ওয়াইল্ড কার্ড। মালাউ ও ভার্জিন আইসল্যান্ডের একজন করে পুরুষ এবং বাংলাদেশ ও চাঁদের একজন করে নারী আরচ্যার ওয়াইল্ড কার্ড পান টোকিও অলিম্পিকের। এ তালিকায় নাম ওঠে দিয়া সিদ্দিকীর। বিশ্বের সর্ব বৃহৎ ক্রীড়া আসরে খেলার সুযোগ পেয়ে নিবিড় অনুশীলনের মাধ্যমে নিজেকে শতভাগ প্রস্তুত করেন টোকিও অলিম্পিকের জন্য। টোকিওতে ২৩ জুন মিশ্র দ্বৈতে রোমান সানার সঙ্গে জুটি বেঁধে ১২৯৭ স্কোর করে নকআউট রাউন্ডে উঠেন দিয়া। কিন্তু পরদিন বিদায় ঘন্টা বেজে যায় তাদের। প্রি-কোয়ার্টারে শক্তিশালী দক্ষিণ কোরিয়ার কাছে ৬-০ সেট পয়েন্টে হেরে এই ইভেন্ট থেকে বিদায় নেন রোমান সানা ও দিয়া সিদ্দিকী। বৃহস্পতিবার অলিম্পিক আরচ্যারিতে বাংলাদেশের শেষ তীরন্দাজ হিসেবে লড়াইয়ে নামবেন দিয়া। তার দিকেই এখন তাকিয়ে গোটা বাংলাদেশ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন