শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৩ আশ্বিন ১৪২৮, ১০ সফর ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

অবিরাম বৃষ্টিতে তলিয়ে গেছে সাতক্ষীরা

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২১, ৫:১০ পিএম

অবিরাম বৃষ্টিতে তলিয়ে গেছে সাতক্ষীরা। শহর থেকে শুরু করে জেলার প্রত্যন্ত অঞ্চল এখন পানির নীচে।
পুকুর, নদী-নালা,খাল-বিল,মাছের ঘের, ফসলি জমি পানিতে ডুবে আছে। অনেকের বাসা বাড়িতে পানি ঢুকে পড়েছে। অনেকে রাস্তার উপর হাটু পানিতে জাল ফেলে মাছও ধরছেন, এমন দৃশ্য চোখে পড়েছে শহরের সাতক্ষীরা সরকারি কলেজ সড়কের পাশে দক্ষিণ কাটিয়া এলাকায়।
জেলার শ্যামনগরের বুড়িগোয়ালিনি ইউনিয়নের আনিসুজ্জামান সুমন,মুন্সীগঞ্জ ইউনিয়নের বিশ্বজিৎসহ অনেকই জানিয়েছেন, গত মঙ্গলবার থেকে অবিরাম বৃষ্টিতে উপজেলার প্রায় ৯৫ ভাগ তলিয়ে আছে। বিশেষ করে মাছের ঘের ও পুকুর একাকার হয়ে গেছে। শ্যামনগর উপজেলা সদরের অনেক বাসা বাড়ি পানিতে নিমজ্জিত। ঠিক একই অবস্থার সৃষ্টি হয়েছে জেলার কালিগঞ্জ, দেবহাটা, আশাশুনিসহ প্রতিটি উপজেলায়।
সাতক্ষীরা পৌরসভার কাটিয়া,মেহেদিবাগ, কামালনগর,ইটাগাছা, বদ্দীপুর কলোনিসহ প্রায় সব জায়গা পানিতে তলিয়ে আছে। লুটপাটে খনন করা প্রাণ সায়ের খালের পানি নিস্কাশনের কোনো ব্যবস্থা না থাকায় শহরের এমন জলাবদ্ধতা, এমনটাই বলছেন অনেকেই। তারা আরো বলেছেন, অপরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থা, যথেচ্ছাভাবে বেড়িবাঁধ দিয়ে মাছ চাষ, অভ্যন্তরীণ নদী-নালা, খাল বিলে বাঁধ দিয়ে রাখা জলাবদ্ধতার জন্য দায়ী। তারা এর নিরসনের জন্য সুপরিকল্পিত ব্যবস্থা গ্রহণের দাবী জানিয়েছেন জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের কাছে।
সাতক্ষীরা আবহাওয়া অফিস থেকে জানা গেছে আজ বৃহস্পতিবার (২৯ জুলাই) সকাল ৬ টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত ১২৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এর আগে বুধবার বৃষ্টি হয়েছিলো ১০ মিলিমিটার, আর মঙ্গলবার হয়েছিলো ৭০ মিলিমিটার বৃষ্টি।
সাত্ক্ষীরায় ৩ নম্বর সতর্ক সংকেত জারী রয়েছে বলে আবহাওয়া অফিস আরো জানিয়েছে, সমুদ্রে নিম্নচাপের প্রভাবে এই বৃষ্টি হচ্ছে। তবে,আগামী কাল থেকে বৃষ্টির পরিমান কিছুটা কমতে পারে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন