শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দেবিদ্বারে ভ্রাম্যমান আদালতে ঘাম ঝরাচ্ছে প্রশাসন

১০ মামলায় ২৩, ৬০০ টাকা জরিমানা

দেবিদ্বার (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০২১, ৮:০০ পিএম

কুমিল্লার দেবিদ্বারে রেস্টুরেন্ট খোলা রেখে খাদ্য পরিবেশন করার অপরাধে নিরাপদ হোটেলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট অরূপ রতন সিংহ।


কুমিল্লার দেবিদ্বারে কঠোর লকডাউনের সপ্তম দিনেও ভ্রাম্যমাণ আদালতের অভিযানে শাওন স্যানিটারি এন্টার প্রাইজকে ২০ হাজার টাকা ও হোটেল খোলারেখে খাদ্য পরিবেশন করায় নিরাপদ হোটেলকে ৫ শত টাকা এবং সিএনজি, মাস্ক বিহীন পথচারীসহ ১০ মামলায় ২৩ হাজার ৬ শত টাকা জরিমানা করা হয়।

উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ গিয়াস উদ্দিন করোনা পজেটিভ সনাক্ত হওয়ায় গত ২৫ জুলাই থেকে উপজেলায় লকডাউন অনেকটাই শিথিল হয়ে পড়ে। গত তিনদিন ধরে জেলা প্রশাসকের কার্যালয় থেকে আসা নির্বাহী ম্যাজিস্ট্রেট অরূপ রতন সিংহ ওই দায়িত্ব পালন করছেন। বৃহস্পতিবার সকাল থেকে রাত পর্যন্ত জেলা প্রশাসকের কার্যালয় থেকে আসা নির্বাহী ম্যাজিস্ট্রেট অরূপ রতন সিংহের নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট অরূপ রতন সিংহ দৈনিক ইনকিলাবকে জানান, করোনা সংক্রমণ রোধে লকডাউন কার্যকরে কাজ করছি, আইন অমান্য করে জরুরী প্রয়োজন ব্যতীত ম্যাক্স ছাড়া ঘর থেকে রাস্তায় বের হওয়া ব্যাক্তি, গণপরিবহন, পিকাপ ভ্যান, মোটর সাইকেল, সিএনজি ও ব্যবসাপ্রতিষ্ঠান খোলা রাখছেন তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

দেবিদ্বার উপজেলা সদরসহ বিভিন্ন ইউনিয়নে অভিযান চালিয়ে সংক্রমণ রোগ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ ও নির্মূল আইন-২০১৮‘র ২৫ এর ১- ধারা লঙ্ঘন ও ২৫‘র ২- ধারা অনুযায়ী এবং দন্ডবিধি ১৮৬০‘র ২৬৯ ধারায় ১০ টি মামলায় মোট ২৩ হাজার ৬শত টাকা জরিমানা করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন