রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ক্যারিয়ার সেরা টাইমিংয়ের লক্ষ্য জহির রায়হানের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০২১, ৬:২৮ পিএম

অ্যাথলেট জহির রায়হান-ফাইল ফটো


টোকিও অলিম্পিক গেমসে অংশ নেয়া বাংলাদেশের ছয় ক্রীড়াবিদের মধ্যে শুটার আবদুল্লাহ হেল বাকী ছাড়া অন্য চারজন সেরা পারফরম্যান্স দেখিয়েছেন। আরচ্যার রোমান সানা ও দিয়া সিদ্দিকী এবং দুই সাঁতারু আরিফুল ইসলাম ও জুনাইনা আহমেদ অলিম্পিকের মতো বড় আসরে টোকিওতে নিজেদের সেরাটা দিয়েই লড়েছেন। এবার লাল-সবুজের শেষ প্রতিযোগী অ্যাথলেট জহির রায়হানের পালা। টোকিও অলিম্পিকের ট্র্যাক এন্ড ফিল্ডে রোববার নিজের যোগ্যতা প্রমাণ করবেন তিনি।

বাংলাদেশ সময় সকাল ৮টা ১ মিনিটে ৪০০ মিটার স্প্রিন্টের হিটে অংশ নেবেন জহির রায়হান। ক্যারিয়ার সেরা টাইমিং করাই লক্ষ্য তার। জহিরের অংশগ্রহণের মধ্যদিয়েই দীর্ঘ ২৯ বছর পর অলিম্পিক গেমসে বাংলাদেশের কোনো অ্যাথলেট ৪০০ মিটার স্প্রিন্টে খেলতে ট্র্যাকে নামছেন । সর্বশেষ ১৯৯২ বার্সেলোনা অলিম্পিকে লাল-সবুজের সাবেক তারকা অ্যাথলেট মেহেদী হাসান ৪০০ মিটারে অংশ নিয়েছিলেন। তারও আগে ১৯৮৮ সিউল অলিম্পিক গেমসে এই ইভেন্টে বাংলাদেশের হয়ে খেলেছিলেন মিলজার হোসেন।

টোকিও অলিম্পিকে জহির রায়হান ৩ নম্বর হিটে দুই নং লেনে দৌড়াবেন। তার হিটে থাকছেন বারবাডোস, ব্রাজিল, জ্যামাইকা, ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো, কঙ্গো, স্লোভেনিয়া ও যুক্তরাষ্ট্রের অ্যাথলেট।

ট্র্যাকে নামার আগে শনিবার টোকিও থেকে জহির রায়হান বলেন, ‘অলিম্পিকে আমি ক্যারিয়ার সেরা পারফরম্যান্স করতে চাই।’ ৪০০ মিটারে এখনও পর্যন্ত জহিরের সেরা টাইমিং ৪৭.৩৪ সেকেন্ড।

অলিম্পিকে এবার বাংলাদেশের সব আশা ছিল আরচ্যারিকে ঘিরে। তবে সে প্রত্যাশা প‚রণ হয়নি। যদিও লড়াই করেই হেরেছেন লাল-সবুজের দুই আরচ্যার রোমান সানা ও দিয়া সিদ্দিকী। এর আগে শুটিংয়ের ১০ মিটার এয়ার রাইফেল ইভেন্টে আব্দুল্লাহ হেল বাকিও করেছেন হতাশ। এ ধারায় শুক্রবার ক্যারিয়ার সেরা টাইমিং করেও ৫০ মিটার ফ্রি স্টাইল সাঁতারের হিট থেকে বিদায় নেন আরিফুল ইসলাম ও জুনাইনা আহমেদ। এবার দেখার পালা অ্যাথলেট জাহির রায়হান কি করেন? তার দিকেই এখন তাকিয়ে গোটা বাংলাদেশ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন