শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

প্রধান বিচারপতিকে বার সম্পাদকের অনুরোধ

আগাম জামিন শুনানি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

বিভিন্ন মামলায় আসামিদের আগাম জামিন শুনানির ব্যবস্থা নিতে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের প্রতি অনুরোধ জানিয়েছেন সুপ্রিম কোর্ট বারের সম্পাদক ব্যারিস্টার রূহুল কুদ্দুস কাজল। গতকাল বুধবার বিকেলে টেলিফোনে তিনি প্রধান বিচারপতিকে এ অনুরোধ জানান।

পরে ব্যারিস্টার কাজল এ বিষয়ে বলেন, বিকেলে প্রধান বিচারপতিকে আমি টেলিফোন করেছিলাম। এ সময় আগাম জামিন আবেদন শুনানির জন্য হাইকোর্টের পৃথক বেঞ্চ দিতে বিশেষভাবে অনুরোধ জানিয়েছি। আমি বলেছি সাধারণ মানুষ নানাভাবে হয়রানি হচ্ছেন। এ কারণে আগাম জামিনের পথটা খোলা রাখা জরুরি।

এছাড়া ভার্চুয়ালি সবগুলো বেঞ্চ খুলে দেয়ার কথা বলেছি। জবাবে প্রধান বিচারপতি বলেছেন, আমি তো এককভাবে কোনো সিদ্ধান্ত নিই না। বৃহস্পতিবার (৫ আগস্ট) ফুলকোর্ট মিটিংয়ে বিচারপতিদের সঙ্গে আলোচনা করে তিনি এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন বলে আমাকে আশ্বস্ত করেছেন।

সুপ্রিম কোর্ট বারের সম্পাদক বলেন, প্রধান বিচারপতিকে জানিয়েছি, আদালত খোলার সুবিধার্থে আইনজীবীদের করোনা টিকা দিতে আলাদা বুথ স্থাপনে আমরা উদ্যোগ নিয়েছি। প্রধান বিচারপতিও আমাকে বলেছেন, সুপ্রিম কোর্টের প্রায় ৯০ শতাংশ কর্মকর্তা-কর্মচারীর প্রথম ডোজ টিকা নেয়া সম্পন্ন হয়েছে।

প্রসঙ্গত: করোনা রোধে চলমান কঠোর বিধিনিষেধের মধ্যে অতি জরুরি বিষয় শুনানির জন্য হাইকোর্টের তিনটি বেঞ্চে বিচারকাজ চলছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন