মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৬ আশ্বিন ১৪২৮, ১৩ সফর ১৪৪৩ হিজরী

বিনোদন প্রতিদিন

দেখা মিললো টলিউডের মিথিলার

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০২১, ৩:৫৮ পিএম

শেক্সপিয়ারের ‘ম‌্যাকবেথ’ অবলম্বনে ‘মায়া’ শিরোনামের একটি সিনেমা নির্মাণ করছেন কলকাতার নির্মাতা রাজর্ষি দে। সেখানে মুখ্য ভূমিকায় দেখা যাবে বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী রাফিয়াথ রশিদ মিথিলাকে। এটি ভারতীয় বাংলা সিনেমায় মিথিলার প্রথম কাজ। এবার এ সিনেমায় মিথিলার প্রথম ঝলক প্রকাশ হলো। যেখানে দেখা মিললো টলিউডের মিথিলা কিংবা মায়াকে। যারা মাথাভর্তি জট, হাতে পিস্তল আর দিকভ্রান্ত চাহনি- ছবিটি বা চরিত্রটি সম্পর্কে আগ্রহ বাড়িয়ে দিলো নেটিজেনদের মনে।

মিথিলা জানান, ১৯৮৯ সালের কলকাতা শহর থেকে এই গল্পের শুরু। যা শেষ হবে সাম্প্রতিক সময়ে এসে। ধর্ষিতা হওয়ার পরে এক সংখ্যালঘু নারী কীভাবে ঘুরে দাঁড়ায় আর চলমান পুরুষতন্ত্রের শেকল ভাঙার প্রেরণা যোগায় অন্য নারীদের— সেই গল্পই বলবে ‘মায়া’ অথবা মিথিলা।

মিথিলার সঙ্গে প্রথম কাজ পরিচালক রাজর্ষির। অভিজ্ঞতা শেয়ার করতে গিয়ে রাজর্ষি বলেন, ‘মায়া’তে মায়া চরিত্রে আছে মিথিলা। ওর ডেডিকেশন শেখার মতো। পুরো স্ক্রিপ্টটা মুখস্থ। আমি এমন দেখিনি। আমরা খুব বন্ধু হয়ে গিয়েছি।

প্রথম ছবিতেই এমন একটি চ্যালেঞ্জিং চরিত্র পেয়ে উত্তেজিত মিথিলা বলেন, ছবিতে তিনটা আলাদা বয়সে, আলাদা লুকে দেখা যাবে আমাকে। আশা করি, এখানে প্রথম এই কাজে আমার অভিনয় ভাল লাগবে সকলের।

উল্লেখ্য, মাহিরা থেকে মায়া হয়ে ওঠার গল্পে বিভিন্ন রূপে এ ছবিতে ধরা দেবেন মিথিলা। ধর্ষিতা হওয়ার পরে এক সংখ্যালঘু নারী কীভাবে ঘুরে দাঁড়ায়, পুরুষতন্ত্রের শিকল ছেঁড়ার প্রেরণা জোগায় সেই গল্পই বলবে ‘মায়া’।

সিনেমাটিতে গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা যাবে কলকাতার সুদীপ্তা চক্রবর্তী, তনুশ্রী চক্রবর্তী, অনিন্দ্য চট্টোপাধ্যায়, গৌরব চক্রবর্তীসহ অনেককেই। ডিসেম্বরে সিনেমাটি মুক্তির পরিকল্পনা রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন