রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

শিমুলিয়া নৌ-রুট : রাতে লঞ্চ ও ফেরি চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ

লৌহজং (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২১, ৩:২৮ পিএম

মুন্সীগঞ্জের শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে রাতে লঞ্চ ও ফেরি চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে। পদ্মায় তীব্র স্রোত বেড়ে যাওয়ায় দুর্ঘটনা এড়াতে সকাল ৬টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত লঞ্চ ও ফেরি চলাচল করবে। আজ মঙ্গলবার থেকে নতুন সময়সূচী কার্যকর করা হয়েছে।
বাংলাদেশ অভ্যন্তরীন নৌ-পরিবহন (বিআইডব্লিউটিসির) শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) শাফায়েত আহম্মেদ দৈনিক ইনকিলাবকে জানান, পদ্মায় স্রোতের তীব্রতা বেড়েছে তাই রাতে ফেরি চলাচল বন্ধ থাকবে। দিনের বেলায় পদ্মা সেতুর ১২ নম্বর থেকে ১৩ নম্বর খুঁটির মাঝ দিয়ে শিমুলিয়াগামী ফেরি চলবে। আর বাংলাবাজারগামী ফেরি চলাচল করবে ৬ ও ৭ নম্বর খুঁটির মাঝখান দিয়ে। রুটে পাঁচটি ফেরি দিয়ে সীমিত আকারে হাল্কা যানবাহন পরাপার চলছে। ভারী যানবাহনগুলোকে বিকল্প পথ ব্যবহারের অনুরোধ জানানো হয়েছে।
এদিকে রাতে লঞ্চ চলাচলও বন্ধ করে দেয়া হয়েছে। শিমুলিয়া-বাংলাবাজার ও শিমুলিয়া-মাঝিকান্দি নৌরুটে ৮৬টি লঞ্চ রাত ৮টা পর্যন্ত চলাচল করছিল। কিন্তু পদ্মায় স্রোত ও পানি বৃদ্ধির কারণে লঞ্চগুলোকে সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা লঞ্চ চলবে। সন্ধ্যার পরে চলাচলে নিষিদ্ধ করা হয়েছে।
শিমুলিয়া নদী বন্দরের নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের সহকারী পরিচালক মোঃ শাহাদাত হোসেন জানান, সংশ্লিষ্ট কমিটির সিদ্ধান্ত অনুযায়ী নদীতে তীব্র স্রোতের কারণে দুর্ঘটনা এড়াতে সন্ধ্যা ৬টার পর লঞ্চ চলাচল বন্ধ থাকবে। যাত্রী, লঞ্চ ও স্টাফদের নিরাপত্তার জন্যই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। মঙ্গলবার থেকে নতুন সময়সূচী কার্যকর করা হয়েছে।
লঞ্চগুলো শিমুলিয়া থেকে বাংলাবাজার ঘাটে যাওয়ার সময় পদ্মা সেতুর ৪ ও ৫ নম্বর খুঁটির মাঝখান দিয়ে ও বাংলাবাজার থেকে শিমুলিয়া আসার সময় ১৩ ও ১৪ নম্বর খুঁটির মাঝখান দিয়ে লঞ্চ চলাচলের নির্দেশনা দেয়া হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন