শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কুমিল্লায় হসপিটালের শেয়ারহোল্ডারদের বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগ

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০২১, ৮:০৩ পিএম

কুমিল্লা নগরীর কান্দিরপাড় রামঘাট এলাকায় অবস্থিত বেসরকারি চিকিৎসাসেবা প্রতিষ্ঠান মিডল্যান্ড হসপিটালের প্রায় সাড়ে ৪ কোটি টাকা আত্মসাতের অভিযোগ এনেছেন প্রতিষ্ঠানটির পরিচালক (অর্থ ও কোম্পানী অ্যাফেয়ার্স) পরিচালক (অর্থ ও কোম্পানী অ্যাফেয়ার্স) ডা. এবিএম খোরশেদ আলম।

মঙ্গলবার (২৪ আগস্ট) বেলা ১২টায় কুমিল্লা নগরীর হাউজিং এস্টেটে লাইফ কেয়ার হসপিটালের কনফারেন্স রুমে আয়োজিত সংবাদ সম্মেলনে ডা. এবিএম খোরশেদ আলম ওই হসপিটালের ব্যবস্থাপনার সঙ্গে জড়িত পাঁচ শেয়ারহোল্ডার ও শেয়ারহোল্ডার প্রতিনিধিসহ হসপিটাল সংশ্লিষ্ট আরও কয়েকজনের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ তুলে ধরেন।

সংবাদ সম্মেলনে ডা. খোরশেদ আলম প্রয়োজনীয় কাগজপত্র প্রদর্শন করে বলেন, ২০১৯ সালের ১ আগস্ট অর্থ ও কোম্পানী অ্যাফেয়ার্স পদে দায়িত্ব নেয়ার পর হসপিটালের হিসাব খাতে ব্যাপক গরমিল ও অব্যবস্থাপনা দেখতে পান। এর পর থেকেই তিনি প্রতিষ্ঠানের পরিচালনা পরিষদের সঙ্গে আলোচনা ও রেজুলেশন করে অর্থ আত্মসাতের ঘটনা উদঘাটন করেন।

মিডল্যান্ড হসপিটালের এ পরিচালক কাগজপত্রের আলোকে অভিযোগ করেন, ২০০৫ সাল থেকে ২০২০ সালের ৩০ নভেম্বর পর্যন্ত হসপিটালের একটি চক্র বিভিন্নভাবে ৪ কোটি ৫২ লাখ ৯৩ হাজার ১০টাকা আত্মসাত করেছেন। অর্থ আত্মসাতকারী হসপিটালের শেয়ারহোল্ডারদের মধ্যে রয়েছেন- ডা. মুহসিনুজ্জামান চৌধুরী, ডা. মুজিবুর রহমান, ডা. মো. শহীদুল্লাহ, ডা. সমীর কান্তি সরকার, ডা. গোলাম মোর্শেদ এবং হসপিটালের কর্মচারি সৈয়দ নুরুল আলম, অমল চন্দ্র দেবনাথ, আবদুল জলিল ও সাইফুল ইসলাসহ আরও অনেকে।

সংবাদ সম্মেলনে ডা. খোরশেদ আলম অভিযোগ করেন, ওই চক্রটি দীর্ঘদিন হসপিটালের ক্ষমতা আঁকড়ে ধরে প্রতিষ্ঠানটিকে চরম অব্যবস্থাপনা ও লুটপাটের জায়গায় নিয়ে গেছে।

তাদেরকে কোম্পানী আইনের বিধিমতে আত্মসাতকৃত অর্থ মিডল্যান্ড হসপিটালের তহবিলে জমা দেয়ার জন্য সভার রেজলেশন ও দাপ্তরিক পদ্ধতিতে নির্দেশ প্রদান করলে তারা ক্ষুব্ধ হোন এবং তাকে হুমকি দেন। এর প্রেক্ষিতে তিনি কোতয়ালী থানায় জিডি করেন।

সংবাদ সম্মেলনে তিনি অর্থ আত্মসাৎকারীদের বিরুদ্ধে কোতয়ালী থানায় দায়ের করা অভিযোগটি এজাহার হিসেবে গ্রহণ করে সুষ্ঠু তদন্তের দাবী জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন