শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে প্রতীকী ক্লাস নেবেন জাবির একাধিক অধ্যাপক

জাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০২১, ৫:৫৬ পিএম

দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে প্রতীকী ক্লাস নেবেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের একাধিক শিক্ষক।

বুধবার বিশ্ববিদ্যালয়ের একাধিক শিক্ষক গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন। বৃহস্পতিবার (২৬ আগস্ট) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে ক্লাস নেবেন দর্শন বিভাগের অধ্যাপক রায়হান রাইন।

এছাড়া ২৯ আগস্ট ক্লাস নেবেন বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক আনু মুহাম্মদ।

পর্যায়ক্রমে আরও ক্লাস নেবেন দর্শন বিভাগের অধ্যাপক কামরুল আহসান ও আনোয়ারুল্লাহ ভুঁইয়া, নৃবিজ্ঞান বিভাগের সাইদ ফেরদৌস ও মানস চৌধুরী, বাংলা বিভাগের শামীমা সুলতানা, পরিবেশবিজ্ঞান বিভাগের জামাল উদ্দীন রনু, ইতিহাস বিভাগের আনিছা পারভীন জলী।

এই বিষয়ে অধ্যাপক রায়হান রাইন বলেন, ‘দীর্ঘদিন সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় পুরো শিক্ষা ব্যবস্থা উল্টেপাল্টে গেছে। আমরা প্রতিবাদের জায়গা থেকে প্রতীকী ক্লাস নিচ্ছি, যেন সরকার দ্রুত সশরীরে উপস্থিতির মাধ্যমে ক্লাস চালু করে, শিক্ষার্থীদের ক্লাসে ফিরিয়ে আনতে উদ্যেগী হয়।’

প্রতিবাদী ক্লাসে অধ্যাপক রায়হান রাইন আলোচনা করবেন ‘উত্তর আধুনিকতা ও ফ্যাসিবাদ’ বিষয়ে। স্বাস্থ্যবিধি মেনে প্রতিবাদী ক্লাসে শিক্ষার্থীদের উপস্থিত হওয়ার আহ্বান জানান এ অধ্যাপক।

এর আগে রাজশাহী বিশ্ববিদ্যালয় ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের একাধিক শিক্ষক শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে ঘোষণা দিয়ে প্রতিবাদী ক্লাস নেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন