শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দেশের উত্তর-মধ্যাঞ্চলে অব্যাহত থাকতে পারে বৃষ্টি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২১, ১০:৫৭ এএম

সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাবে দেশের উত্তর ও মধ্যাঞ্চলে বৃষ্টির প্রবণতা আগামী দুই-তিন দিন অব্যাহত থাকতে পারে। বুধবার সন্ধ্যা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়। খবর বাসসের।

আবহাওয়াবিদ ড. মো. আবদুল মান্নান জানান, মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে। এর প্রভাবে রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে উত্তরাঞ্চলে মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে এবং দেশের বাইরে উজানেও এ ধারা অব্যাহত থাকতে পারে। তিনি জানান, এ মাসের শেষ পর্যন্ত একইভাবে বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে। তবে অতিভারি বর্ষণের সম্ভাবনা কম।

আবহাওয়া অফিস জানিয়েছে, পরবর্তী দুদিনে বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে। পরের পাঁচ দিনে আবহাওয়ার অবস্থা প্রায় একই ধরনের থাকতে পারে। এ সময় সামান্য পরিবর্তন হতে পারে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে— রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং ঢাকা, চট্টগ্রাম, খুলনা ও বরিশাল বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি বর্ষণ হতে পারে।

গত ২৪ ঘণ্টায় রাজারহাটে সর্বোচ্চ ৯৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এ ছাড়া শ্রীমঙ্গলে ৯০, কুতুবদিয়ায় ৬৯, রাঙ্গামাটি ৫৫, নেত্রকোনায় ৪৮, চুয়াডাঙ্গা ৪৭, চট্টগ্রাম ৩৬, নিকলি ২৮, দিনাজপুরে ২৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এ সময় ঢাকায় ৯ মিলিমিটার বৃষ্টি হয় বলে আবহাওয়া অফিস জানিয়েছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন