বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

বিনিয়োগকারীদের নজর বীমা কোম্পানিতে

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০২১, ১২:০৩ এএম

বীমা, আর্থিক প্রতিষ্ঠান, বস্ত্র এবং মিউচ্যুয়াল ফান্ড খাতের শেয়ারের দাম বাড়ার মাধ্যমে সপ্তাহের পঞ্চম ও শেষ কার্যদিবস গতকাল সূচকের মিশ্র প্রবণতায় পুঁজিবাজারে লেনদেন চলছে।

ফলে লেনদেনের প্রথম আধা ঘণ্টায় (সকাল ১০টা থেকে ১০টা ৩০ মিনিট পর্যন্ত) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক বেড়েছে ১৫ পয়েন্ট। তবে অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমেছে ২০ পয়েন্ট। এসময়ে বিমা খাতের ৫১টি প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ৩২টির, কমেছে ১৫টির আর অপরিবর্তিত রয়েছে চারটি প্রতিষ্ঠানের শেয়ার।

অর্থাৎ বিমা কোম্পানির শেয়ারে আগ্রহ বেশি বিনিয়োগকারীদের। ডিএসইর তথ্যমতে, এ সময়ে বাজারে মোট ৩৫০টি প্রতিষ্ঠানের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দাম বেড়েছে ২১২টির, কমেছে ৮৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৩টির। লেনদেন হয়েছে ৩৩৯ কোটি ৪৪ লাখ ৭৬ হাজার টাকা। ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১৫ দশমিক ৪৯ পয়েন্ট বেড়ে ছয় হাজার ৮৯৪ পয়েন্টে দাঁড়িয়েছে। প্রধান সূচকের পাশাপাশি ডিএসইর অন্য সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক এক দশমিক ৬৩ পয়েন্ট বেড়ে এক হাজার ৪৯৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক দুই দশমিক ৬৩ পয়েন্ট বেড়ে দুই হাজার ৪৬২ পয়েন্টে অবস্থান করছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২০ পয়েন্ট কমে ২০ হাজার ৩৭ পয়েন্টে দাঁড়িয়েছে। সিএসইতে লেনদেন হওয়া ১২৯টি প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ৪২টির, কমেছে ৩১টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৬টি কোম্পানির শেয়ারের দাম। লেনদেন হয়েছে আট কোটি ৪১ লাখ ৮ হাজার ২৮ টাকা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন