সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৩ রবিউস সানী ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বাংলাদেশিদের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিল ইতালি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০২১, ৩:৫১ পিএম

অবশেষে ইতালি প্রবাসীদের জন্য এল খুশির খবর। দীর্ঘ চার মাস পর ইতালি প্রবেশে বাংলাদেশিদের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিল ইতালির স্বাস্থ্য মন্ত্রণালয়। আগামীকাল ৩১ আগস্ট থেকে চালু হচ্ছে বিমান যোগাযোগও।
এতে ছুটিতে গিয়ে বাংলাদেশে আটকেপড়া কয়েক হাজার প্রবাসীর জন্য ইতালি প্রবেশে আর কোনো বাধা থাকলো না।
করোনার ডেল্টা ভ্যারিয়েন্টের কারণে গত ২ মে থেকে বাংলাদেশ, ভারত ও শ্রীলঙ্কার সঙ্গে সব ধরনের বিমান যোগাযোগ স্থগিত করে ইতালি। সবশেষ নিষেধাজ্ঞা অনুযায়ী, ৩০ আগস্ট পর্যন্ত সময় নির্ধারিত ছিল।
গত শনিবার এক বৈঠকে শর্তসাপেক্ষে ৩১ আগস্ট থেকে দেশগুলোর সঙ্গে পুনরায় বিমান চালুর সিদ্ধান্ত নেয় দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। শর্তে বলা হয়, ইতালি প্রবেশের পূর্বে ৭২ ঘণ্টার মধ্যে করতে হবে পিসিআর টেস্ট। এ ছাড়া দেশটিতে প্রবেশ করে ১০ দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে।

ইতালি সরকারের এমন ঘোষণায় খুশি হয়েছেন প্রবাসী বাংলাদেশিরা। একই সঙ্গে বাংলাদেশ আটকেপড়া, কয়েক হাজার প্রবাসীর ইতালি ফিরতে আর কোনো বাধাই রইল না। গত বছর নভেম্বর এবং ডিসেম্বরে বাংলাদেশে পরিবারের সঙ্গে ছুটি কাটাতে গিয়ে দীর্ঘ বিড়ম্বনায় পড়েন প্রবাসীরা।
চলতি বছরের প্রথম দিকে ইতালির করোনা পরিস্থিতি খারাপ থাকায়, ওই সময় বাংলাদেশ সরকার দেশটির সঙ্গে সব ধরনের যাত্রীবাহী বিমান চলাচল বন্ধ করে দেয়।

পরবর্তীতে উপমহাদেশে ডেল্টা ভ্যারিয়েন্টের সংক্রমণ বেড়ে গেলে বাংলাদেশের সঙ্গে বিমান যোগাযোগ বন্ধ করে ইতালি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Md Shihabul Fariyad ৩০ আগস্ট, ২০২১, ৮:৩৮ পিএম says : 0
আলহামদুলিল্লাহ
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন