বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

খেলাধুলা

হ্যাটট্রিক জয়ে আয়ারল্যান্ডের ‘প্রথম’

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

প্রথম ম্যাচে রোমাঞ্চকর জয়ের পর থেকে যেন নিজেদের হারিয়ে খুঁজছে জিম্বাবুয়ে। আরও একবার লড়াইটা হলো একপেশে। ব্যাটসম্যানদের মিলিত চেষ্টায় আয়ারল্যান্ড পেল বড় পুঁজি। রান তাড়ায় ন্যূনতম লড়াইটুকুও করতে পারল না জিম্বাবুয়ে। এক ম্যাচ বাকি থাকতেই টি-টোয়েন্টি সিরিজ জিতে নিল আইরিশরা। ব্রেডি ক্রিকেট ক্লাবে গতপরশু চতুর্থ টি-টোয়েন্টিতে ৬৪ রানে জিতে পাঁচ ম্যাচের সিরিজটি ৩-১ ব্যবধানে নিজেদের করে নিয়েছে আয়ারল্যান্ড। ১৭৫ রানের লক্ষ্য তাড়ায় সফরকারীরা থমকে যায় ১১০ রানেই। আর তাতে অনন্য এক কীর্তিই গড়ল এন্ডি বলবার্নির দল। এই প্রথম কোনো টেস্ট খেলুড়ে দেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জিতল আইরিশরা।
টস হেরে ব্যাটিংয়ে নামা আয়ারল্যান্ডকে উড়ন্ত শুরু এনে দেন কেভিন ও’ব্রায়েন (৪৭) ও আগের ম্যাচের সেঞ্চুরিয়ান পল স্টার্লিং (৩৯)। পাওয়ার প্লে বেশ ভালোভাবে কাজে লাগান তারা। প্রথম ৬ ওভারে দলটি তোলে ৫৭ রান। স্বাগতিকদের প্রথম তিন ব্যাটসম্যানই পার করেন ত্রিশ। পঞ্চাশে অবশ্য যেতে পারেননি কেউ, অধিনায়ক বলবার্নিও ফেরেন ৩৯ রান করে।
রান তাড়া করতে নামা জিম্বাবুয়ের শুরুটা হয় দুঃস্বপ্নের মতো। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। দ্বিতীয় ওভারে ফিরতি ক্যাচ নিয়ে টাডিওয়ানাশে মারুমানিকে ফেরান মার্ক অ্যাডায়ার। এই পেসার পরের ওভারে এসে ধরেন জোড়া শিকার। রেজিস চাকাভাকে কট বিহাইন্ড করার পর ডিয়ন মায়ার্সকে করে দেন বোল্ড। ৪৮ রানের মধ্যেই সফরকারীরা হারায় ৫ উইকেট। ম্যাচ থেকেও তারা ছিটকে যায় সেখানেই। পাঁচ নম্বরে নেমে ৩০ বলে সর্বোচ্চ ২৮ রান করেন অধিনায়ক ক্রেইগ আরভিন। আর জঙ্গুয়ের ২০ বলে অপরাজিত ২৪ রানে পরাজয়ের ব্যবধানই কমে শুধু। ২৩ রানে ৪ উইকেট নিয়ে ম্যাচ সেরার পুরস্কার জেতেন অ্যাডায়ার। এছাড়া গেটকেট নেন ২ উইকেট।
আজ সিরিজের শেষ টি-টোয়েন্টিতে নামবে দু’দল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps