বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ডা. প্রাণ গোপালকে নিয়ে ফেসবুকে অপপ্রচারের প্রতিবাদ জানাল কুমিল্লা জেলা মুক্তিযোদ্ধা সংসদ

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০২১, ৮:১০ পিএম | আপডেট : ১১:৫৫ পিএম, ৫ সেপ্টেম্বর, ২০২১

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নাক-কান-গলা বিষয়ক চিকিৎসক ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা,স্বাধীনতা পদকপ্রাপ্ত চিকিৎসক অধ্যাপক ডাঃ প্রাণ গোপাল দত্তকে জড়িয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অপপ্রচারের তীব্র নিন্দা এবং এসব ফেকআইডির অন্তরালে থাকা দুষ্টচক্রদের খুঁজে বের করে আইনের আওতায় আনার দাবী জানিয়েছে কুমিল্লা জেলা মুক্তিযোদ্ধা সংসদ।

রাজনীতির মাঠে নামলেই দেশ বরেণ্য চিকিৎসক কুমিল্লার কৃতি সন্তান,বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সাবেক উপাচার্য (ভিসি) ডা. প্রাণ গোপাল দত্তের বিরুদ্ধে রাজনৈতিক প্রতিহিংসায় মেতে উঠে একটি চক্র। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে এসপি শাকিব হোসেনই নামে একটি আইডি থেকে সম্ভবত খালেদা জিয়া প্রধানমন্ত্রী থাকাকালীন সময়ে কোন একটি অনুষ্ঠানে বৃক্ষরোপণের একটি ছবি শেয়ার করা হয়। ছবিতে খালেদা জিয়ার অদূরে দাঁড়ানো অস্পষ্ট একটি ব্যক্তিকে গোল বৃত্ত দিয়ে চিহ্নিত করে বুঝানো হয় ব্যক্তিটি ডা. প্রাণ গোপাল দত্ত। ছবির ক্যাপশনের লেখা হয় -আদৌ ডা. প্রাণ গোপাল দত্ত আওয়ামীলীগের দলীয় পোষ্ট পাওয়ার যোগ্যতা রাখে?? খলনায়ক খলনায়কই থেকে যায়। পরে এই ছবি ও ক্যাপশন “কাজী ইয়াছিন অভি” নামের একটি ফেইসবুক আইডি থেকে শেয়ার করা হয়।

কাজী ইয়াছিন অভি কুমিল্লা চান্দিনা উপজেলা ছাত্রলীগের সভাপতি। এ বিষয়ে জানতে চাইলে কাজী ইয়াছিন অভি জানান, তার ফেইসবুক আইডি ভেরিফাইড করা। যে আইডি থেকে অপপ্রচার চালানো হয়েছে এটা অন্য কেউ চালায়।

এদিকে দেশের স্বনামধন্য চিকিৎসক ও বীর মুক্তিযোদ্ধা ডা. প্রাণ গোপাল দত্তকে নিয়ে ফেসবুকে কুরুচিপূর্ণ, মানহানিকর, অশালীন এবং আক্রমণাত্মক কথা লিখে অপপ্রচারের প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, কুমিল্লা জেলা কমান্ডের পক্ষে কমান্ডার সফিউল আহমেদ বাবুল।

তিনি বলেন,দেশের স্বাধীনতা অর্জনে ডা. প্রাণ গোপাল দত্তের রয়েছে অসামান্য অবদান। ১৯৭১ সালে তিনি ভারতের আগরতলায় মুজিব বাহিনীর ইস্টার্ন সেক্টরের আঞ্চলিক ছাত্র লিয়াজোঁ অফিসার অধ্যাপক সৈয়দ রেজাউর রহমান এবং মুজিব বাহিনীর সর্বাধিনায়ক শেখ ফজলুল হক মনির অধীনে বিএলএফ এর সক্রিয় সদস্য হিসেবে বাংলাদেশকে একটি স্বাধীন রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত করার ক্ষেত্রে অনন্য ভূমিকা রেখেছেন। কুমিল্লার গর্ব, দেশের গর্ব এই মানুষটিকে নিয়ে যারা রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার হীন উদ্দেশ্যে ফেসবুকে বিভিন্ন ফেক আইডি থেকে অপ্রচার চালাচ্ছে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হোক।

কুমিল্লা জেলা মুক্তিযোদ্ধা সংসদ এর পক্ষ থেকে কমান্ডার সফিউল আহমেদ বাবুল ওইসব ফেকআইডির অন্তরালে থাকা দুষ্ট চক্রদের খুঁজে বের করে আইনের আওতায় আনতে আইসিটি নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ ও প্রশাসনের দৃষ্টি আকর্ষন করেন।

এদিকে ফেসবুকের অপপ্রচারে বিব্রত ডা. প্রাণ গোপাল দত্ত বলেন, আগামী ৭ অক্টোবর চান্দিনা আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হবে। মূলত নির্বাচনে আমার জনপ্রিয়তা দেখে রাজনৈতিক প্রতিপক্ষ ফেসবুকে অপপ্রচার শুরু করছে। আমি বিষয়টির তীব্র প্রতিবাদ জানাই। যদি ভবিষ্যতে কেউ এমন কিছু করে আমি আইনগত পদক্ষেপ গ্রহণ করবো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন