বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

জোয়ারের পানিতে বরগুনা নিম্নাঞ্চল প্লাবিত

বরগুনা: জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০২১, ৫:২৩ পিএম

জোয়ারের পানি বৃদ্ধি পাওয়ায় বরগুনার বেড়িবাঁধের বাইরে এবং নিম্নাঞ্চল গ্রাম প্লাবিত হয়েছে। এতে পানিবন্দি হয়ে পড়েছে হাজার পরিবার। ভেসে গেছে বসতবাড়ি ও পুকুরের মাছ। ক্ষতিগ্রস্ত হয়েছে পাকা আউশ ধান ও বীজতলা।

সোমবার (০৬ সেপ্টেম্বর) দুপুরে স্থানীয়রা জানায়, অস্বাভাবিক জোয়ারের পানিতে সদর উপজেলার পশু হাসপাতাল সড়ক,কাঠপট্টি,গৌরিচন্না ইউনিয়নে মহাসড়ক এলাকা, খেজুরতলা আবাসন, ফুলতলা আবাসন, কুমড়াখালী গুচ্ছ গ্রাম, বড়ইতলা ফেরিঘাট পল্টন, বদরখালী এলাকা, ঢলুয়া আশ্রায়ন প্রকল্প, গুলিশাখালী, মাঝেরচর, ফুলঝুড়ি বাজার কিছু অংশ, পাথরঘাটা, আমতলী,বামনা,বেতাগী,নলটোনা,বালিয়াতলী ইউনিয়নের নিম্নাঞ্চল নদীর পার্শ্ববর্তী গ্রাম প্লাবিত হয়েছে।

বরগুনা সদর উপজেলার ১নং বদরখালী ইউনিয়নের চেয়ারম্যান মশিউর রহমান রাজা জানান,জোয়ারের পানিতে মাঝেরচর নামক স্থানে বেশকিছু গ্রাম প্লাবিত হয়েছে এছাড়াও পাতাকাটা, ফুলঝুরি, গুলশাখালী অনেকের বসতবাড়ি এবং পুকুরের মাছ ভেসে গেছে। অনেক দোকানে পানি ঢুকে মালামাল নষ্ট হয় এবং জোয়ারের পানিতে ভেসে গেছে।

পানি উন্নয়ন বোর্ডের বরগুনা কার্যালয়(পাউবো) নির্বাহী প্রকৌশলী কায়ছার আলম জানান, জোয়ারের পানি বিপদ সীমার ২.৫ সেন্টিমিটার উপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে। বেড়িবাঁধের বাহিরে থাকা কিছু বসতঘরে পানি প্রবেশ করেছে। ড্রেন দিয়েও পানি প্রবেশ করে কিছু বসতঘরের সামনে পানি জমেছে। তবে জোয়ার শেষে পানি নেমে যাবে। এতে কোনো ক্ষয়-ক্ষতি হবে না বলেও জানান তিনি। যেভাবে পানি বাড়ছে তাতে এখনো বোঝা যাচ্ছে না ঠিক কত দিন বাড়বে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
শওকত আকবর ৬ সেপ্টেম্বর, ২০২১, ৬:১১ পিএম says : 0
আমরা তেতুলিয়া নদীর ভাংগন কবলিত মানুষ পানিবন্ধি হয়ে আছি।ডেকোরেটর বন্ধ।কলম পিষে যা পাই তা দিয়ে কোনো রকম চলি।আজ ঘর থেকে বেড় হতে পারিনি।তাই নিরুজি গেলো দিনটা।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন