শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ইসলাম ধর্ম গ্রহণ করে নিরাপত্তাহীনতায় বিশ্ববিদ্যালয় ছাত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০২১, ৮:৫২ পিএম

রাজশাহী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ব বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) এক মেধাবী ছাত্রী সনাতনী ধর্ম তথা হিন্দু ধর্ম ছেড়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছে। বিগত দুই বছর পূর্বে আইনসিদ্ধ ভাবে ইসলাম ধর্ম গ্রহণ করে পরিবার, বন্ধু-বান্ধব ও স্বজনদের অগোচরে গোপনে ধর্মীয় রীতিনীতি পালন করে আসছিল। সম্প্রতি পরিবারের মধ্যে তার চালচলনের প্রতি সন্দেহের সৃষ্টি হয়। এক পর্যায়ে তারা নিশ্চিত হয় দ্বীপান্বিতা পাল (২০) ইসলাম ধর্ম গ্রহণ করেছে। সেও নিশ্চিত হয় তার পরিবারের সদস্যরা এ ঘটনা জেনে ফেলেছে। এরপর থেকে তার প্রতি পরিবারের সদস্যদের আচরণ ভিন্নরুপ ধারণ করে। সে সুযোগ খুঁজতে থাকে প্রাণে রক্ষা পাওয়ার। শেষ পর্যন্ত সে কৌশলে গত রবিবার ঘর ত্যাগ করেও নিরাপত্তাহীনতায় দেশের বিভিন্ন স্থানে জায়গা পরিবর্তন করে পালিয়ে বেড়াচ্ছে বলে জানা গেছে।

উক্ত মেধাবী ছাত্রী হচ্ছে চট্টগ্রামের খরণদ্বীপ এলাকার বোয়ালখালী থানা, বর্তমান সাং-সাবেরিয়া, আন্দরকিল্লা চট্টগ্রামের উজ্জল কুমার পাল ও মাতা শীলা পালের কন্যা। সে (রুয়েট) এর দ্বিতীয় বর্ষের ছাত্রী।

২০২০ সালের ২৮ ডিসেম্বর নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালত/নোটারি পাবলিক কার্যালয়ে উপস্থিত হয়ে হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করে। যার রেজিঃনং-৩৮৪। ইসলাম ধর্ম গ্রহণকারী মেধাবী ছাত্রী দ্বীপান্বিতা পাল (২০) পূর্বের নাম পরিবর্তন করে বর্তমানে খদিজাতুত তহিরা নাম রেখেছে। প্রাণ নাশের ভয়ে ঘর ছাড়া এ নওমুসলিম মেধাবী ছাত্রীর সাথে কথা হলে জানান,সে স্কুল,কলেজে পড়ার সময় মুসলমান বন্ধু-বান্ধবীদের সাহচর্যে থেকে ইসলামের রীতিনীতি দেখে দিন দিন দুর্বল হয়ে পড়েন। সিদ্ধান্ত নেন গোপনে ইসলাম ধর্ম সম্পর্কে জানার।

জানতে জানতে একসময় সনাতনধর্ম তথা হিন্দু ধর্মের প্রতি তার আস্থা বিশ্বাস শূন্যের কোটায় পৌঁছে। এক পর্যায়ে সিদ্ধান্ত নেন চির শান্তির ধর্ম ইসলাম গ্রহণ করার। সিদ্ধান্ত মোতাবেক দেশিয় আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে চট্টগ্রাম নোটারী পাবলিক কার্যালয়ে উপস্থিত হয়ে পূর্বের ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করে খদিজাতুত তহিরা নাম গ্রহণ করেন।বিগত দুই বছর পূর্বে ইসলাম ধর্ম গ্রহণ করলেও এতদিন সে নিরাপত্তাহীনতার ভয়ে ইসলামের বিধিবিধান পালন করে আসছিলেন।কিন্তু দীর্ঘ সময় ধরে করোনার কারণে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় ঘরে অবস্থান করছিল।ঘরের মধ্যে গোপেন ধর্মকর্ম পালন করে চললেও দেরিতে৷ হলেও পরিবারে সদস্যদের চোখে ধরা পড়ে যায়।সেই থেকে তার উপর শুরু হয় বিরুপ আচরণ। সব সহ্য করেও সুযোগের অপেক্ষায় থাকেন ঘর ছাড়ার। অবশেষে সেই সুযোগ পেয়ে যাই গত রবিবার। নিজেকে প্রাণে রক্ষা করতে কৌশলে ঘর থেকে পালিয়ে যাই। পালিয়েও জীবনের নিরাপত্তাহীনতায় স্থান পরিবর্তন করে করে দেশের বিভিন্ন এলাকায় পালিয়ে বেড়াচ্ছেন বলে জানান। তিনি তার জীবনের নিরাপত্তা চেয়ে আইনি সহায়তা কামনা করেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (35)
Isha Dey ১১ নভেম্বর, ২০২২, ৮:১৯ পিএম says : 0
আমি একটি হিন্দু ধর্মের মেয়ে। বর্তমানে একজন স্টুডেন্ট কলা বিভাগ এর। আমি একটি মুসলিম ছেলেকে ভালোবাসি। খুব ভালোবাসি। সেও আমাকে খুব ভালোবাসে। তার সাথে সারাটাজীবন কাটাতে চাই আমি। আমি সমাজ এর পরোয়া করিনা ।ওর জন্য আমি ইসলাম ধর্ম গ্রহণ করতে চাই।ওকে ছাড়া আমি বাঁচবোনা। তাই আমি ইসলাম ধর্ম গ্রহণ করবো। আপনারা একটু করুণাময় আল্লাহর কাছে দোয়া করবেন যেন আমি সফল হতে পারি। আর আমি যেন কোনো দ্বিধা ছাড়াই "subhanallah" বলতে পারি,,এই দোয়া করবেন দয়া করে। আর আমি যেনো আমার ভালোবাসার মানুষটিকে পাই এর জন্য আশীর্বাদ করুন আমায়।
Total Reply(0)
Md.nur ৬ সেপ্টেম্বর, ২০২১, ৯:৩৭ পিএম says : 1
তাহাজ্জুদনামাজ পড়ে আল্লাহরকাছে বলু।
Total Reply(0)
মোহাম্মদ দলিলুর রহমান ৬ সেপ্টেম্বর, ২০২১, ৯:৫৫ পিএম says : 1
যেহেতু উনি নিজের
Total Reply(0)
মোহাম্মদ দলিলুর রহমান ৬ সেপ্টেম্বর, ২০২১, ১১:১৮ পিএম says : 1
যেহেতু উনি নিজের ইচ্ছায় মুসলিম ধর্ম গ্রহন করেছেন, বর্তমানে উনি আমাদের সমাজের একজন সম্মানিত মহিলা,উনার জীবনের নিরাপত্তা নেই কোথায় আমরা মুসলমানরা আমাদের বোন জানের নিরাপত্তা নেই,আমরা কি করে চুপ করে থাকবে,সবাই মিলে উনাকে সহযোগিতা করুন,এবং কে বা কারা উনাকে জানের হুমকি দমকি দিয়েছে এবং দিবে,ওদের অতি জরুরি আইনের আওতায় আনা জরুরি,এবং উপযুক্ত বিচার করা জরুরি,আপনারা মুসলমানেরা এই ভাবে বসে থাকলে এবং যেহেতু উনি নিজেই আইনের কাছে সাহায্য প্রার্থনা করেছেন,আইন অবশ্য বসে থাকবে না,কিন্তু আইনের ফাঁকে যদি এই বোনটির কিছু হয়ে যায়। এই জন্য সবাই যেন দৃষ্টিতে দেখেন সকল মুসলমানদের পতি আকুল আবেদন করিতেছি। এবং এই বিষয়ে উচ্চ আদালতের দৃষ্টি আকর্ষণ করার জন্য আকুল আবেদন রইল,এই বোনটি যদি খাওয়া দাওয়া অথবা আর্থিক সমস্যা থাকে সবাই যেন সহযোগিতা করেন সবাইকে আবেদন করিতেছি,আর বিদেশে কর্মরত যে সমস্ত মুসলিম ভাইয়েরা উনাকে সহযোগিতা করবে কিন্তু কি ভাবে করবেন,যদি উনি মনে করেন সহযোগিতা উনার জন্য পয়োজন,তাই উনাকে সম্পূর্ণ ঠিকানা অবশ্যই দিতে হবে,এবং টেলিফোন নাম্বার,বেংক একাউন্ট্ সমস্ত বরাবর করে দৈনিক ইনকিলাবের মাধ্যমে দিতে হবে,তার পর উনাকে ইনসআললাহ যে কোনো মুসলমান ভাই সহযোগিতা করতে পারবে,এই জন্য উনাকে এই সময়ে পশাসনের সহযোগিতা করতে হবে এবং জরুরি।
Total Reply(0)
Sahdat Hossain ৬ সেপ্টেম্বর, ২০২১, ১১:৩১ পিএম says : 1
সাহায্য করতে প্রস্তুত
Total Reply(0)
মোহাম্মদ দলিলুর রহমান ৬ সেপ্টেম্বর, ২০২১, ১১:৩৬ পিএম says : 1
আমরা এই বেপারে বাংলাদেশ হাইকোর্টের দৃষ্টি আকর্ষণ করছি,আশাকরি মহামান্য হাইকোর্ট এই বেপারে পদক্ষেপ নিবেন।
Total Reply(0)
Kamrul ৭ সেপ্টেম্বর, ২০২১, ১:৫৫ এএম says : 1
আরথিক সহায়তা করতে তৈরী আছি।
Total Reply(0)
মোহাম্মদ দলিলুর রহমান ৭ সেপ্টেম্বর, ২০২১, ২:৩৪ এএম says : 1
এই খবরটি প্রথম পাতায় কয়েক দিন দেওয়ার জন্য,আমরা দৈনিক ইনকিলাব সম্পাদকে আবেদন করিতেছি,যেই পযন্ত পযন্ত এই বোনটির সমস্যা সমাধান না হবে ,ততক্ষণ দৈনিক ইনকিলাব যেন এই বিষয়টির পতি সহযোগিতা করেন,দৈনিক ইনকিলাব একটি সত্য বাদী সংবাদ পত্র আমরা দৈনিক ইনকিলাবের সমস্ত কর্ম কর্তা কর্ম চারীদের সাধুবাদ জানাই।
Total Reply(0)
Habibullah ৭ সেপ্টেম্বর, ২০২১, ৪:১০ এএম says : 1
Please anyone help her by any means. She's a bright meritorious person who found the actual truth and left her birthright religion with hopes and dreams.helping her will make her feel comfort with Islam and provide her strength that she's not left behind from the Muslim community. Please help her with anything. It doesn't necessarily have to be money. Inquilab Please put her contact information in the news so people can contact her to help.thank you
Total Reply(0)
Nayeemul ৭ সেপ্টেম্বর, ২০২১, ৪:৩৫ এএম says : 1
তিনি একজন সদ্য ধর্মান্তরিত মুসলিম যিনি তার জন্মগত অধিকার ত্যাগ করেছেন। সকল মুসলমানের উচিত যে কোন উপায়ে তাকে সাহায্য করা। তাকে সাহায্য করা তাকে আরও শক্তিশালী করবে এবং অনুভব করবে যে সে বিচ্ছিন্ন বা একা নয়। সাহায্য সবসময় অর্থ হতে হবে না। এমন কিছু যা তাকে কিছুটা সান্ত্বনা দেবে এবং ইসলামের সাথে আশা করবে ঠিক আছে।যদি সে সাহায্য না পায় তাহলে তার জীবন বিপদে পড়তে পারে। দয়া করে তার যোগাযোগের তথ্য রাখুন যাতে মানুষ তাকে সাহায্য করতে পারে।
Total Reply(0)
মাহমুদ ৭ সেপ্টেম্বর, ২০২১, ৫:৪৭ এএম says : 1
সব ধরনের সহযোগিতা করতে পস্তুত আছিইনশাআল্লাহ
Total Reply(0)
মুফতি ইলিয়াস হোসেন ৭ সেপ্টেম্বর, ২০২১, ৬:১২ এএম says : 1
আমি আমাদের এ ধর্মীয় বোনকে সহযোগিতা করতে প্রস্তুত। তার সার্বিক নিরাপত্তার ব্যাপারে মহামান্য আদালতের সদয় দৃষ্টি কামনা করছি।
Total Reply(0)
Khondokar Farid Ahmmed ৭ সেপ্টেম্বর, ২০২১, ৬:১৯ এএম says : 1
দেশে কোনো পরিবার তাঁকে মেয়ে হিসেবে গরণ করে নিরাপত্তা দিতে পারে। তাঁর পড়াশোনা চালিয়ে নেয়ার জন্য আর্থিক সাহায্য করার চেষ্টা করতে পারি। সবচেয়ে ভালো হয় কোনো ধর্মীয় পরিবারে বিয়ের ব্যবস্থা করলে। তাঁর বাবামা কষ্ট পাচ্ছেন। তাঁদেরকে কষ্ট দেয়া যাবে না। পত্রিকার এসব খবরের সাথে দায়িত্ব শীল কারোর সাথে যোগাযোগ এর ব্যবস্থা রাখলে ভালো হয়।
Total Reply(0)
Nasir Uddin ৭ সেপ্টেম্বর, ২০২১, ৮:০৮ এএম says : 1
Contact way need to help her
Total Reply(0)
মুহাম্মাদ জহুরুল ইসলাম ৭ সেপ্টেম্বর, ২০২১, ৮:১৭ এএম says : 1
আজ যদি বিশ্ববিদ্যালয় পড়ুয়া কোন মুসলিম নারী ভিন্নধর্ম গ্রহণ করে এমন কোণঠাসা হতো,এবং নিরাপত্তাহীনতায় ভুগতো ,তবে আমরা কিন্তু মিডিয়া ও প্রশাসনের ভিন্ন চরিত্র দেখতাম। যেমন দেখলাম ত্রিপুরার নওমুসলিম শহীদ ওমরফারুকের ক্ষেত্রে ও পাহাড়ে আযান দেওয়া মাদরাসা ছাত্রদের ক্ষেত্রে.....
Total Reply(1)
Taher ৯ সেপ্টেম্বর, ২০২১, ৮:০৪ এএম says : 0
Truthfully said
মীর সাব্বির আল মাহমুদ ৭ সেপ্টেম্বর, ২০২১, ৯:৪৫ এএম says : 1
ভাই, যতটুকুপারি বোনটির জন্য সাহায্য করতে প্রস্তুত। তার বাঁচার অধিকার আছে ইসলাম নিয়ে।
Total Reply(0)
Md. Azad hossain ৭ সেপ্টেম্বর, ২০২১, ১০:০৭ এএম says : 1
হে আল্লাহ তুমি আমার বোনকে গায়েবী সহায়তা দান করুন। রিপাটের ভাই ও বোনেরা আপনার তাকে সহায়তা করুন না হয় আরএসএস লোকন জন তাকে মেরে পেলবে। তাকে আর্থিক সহায়তা দান করুন আমিও আর্থিক সহায়তা দিতে প্রস্তুত।
Total Reply(0)
উনি যদি বিয়ে করে সংসার করতে চায় আমি সহযোগিতা করবো ইনশা অল্লাহ
Total Reply(0)
৯০ / যারা মুসলমান দাবি করে তাদের দেশে একজন নারী সইচ্ছায় ইসলামা গ্রহন করে, এখন সে নিরাপত্তা নিয়ে নিরাপত্তাহিনতায় ভুগছে, এর চাইতে কষ্টের আর দুঃখের কি আছে, বুঝতে আর আমাদের কিছুই বাকি নাই, কারা আমাদের নিরাপত্তায় হীনতার কারণ
Total Reply(0)
মনিরুজ্জামান ৭ সেপ্টেম্বর, ২০২১, ৫:৪৫ পিএম says : 1
আপনারা যদি কেউ ডা: ইব্রাহিম ভাইকে চেনেন(ইউটিউবে উনার অনেক ভিডিও আছে) তাহলে উনার সাথে যোগাযোগ করতে পারেন।নও মুসলিম ভাইদের সাথে উনার যোগাযোগ আছে।উনি হয়তো এই বোনকে সহযোগিতা করতে পারেন।
Total Reply(0)
MD Omar Faruyk ৭ সেপ্টেম্বর, ২০২১, ৭:১০ পিএম says : 1
যেহেতু বোনটি শিক্ষিত জেনে বুঝে স্ব-ইচ্ছায় সজ্ঞানে সুস্থ মস্তিষ্কে ধর্ম ত্যাগ করেছে এক্ষেত্রে তার উপর জোর জবরদস্তি আইনসিদ্ধ অবৈধ! বোনটি যেহেতু নিরাপত্তাহীনতায় ভুগছে সাহায্য প্রার্থী রাষ্ট্রের উচিত সর্বোচ্চ নিরাপত্তা প্রদান করা! ইনকিলাব পত্রিকা যেহেতু তাদের নজরে এসেছে বোনটি যতক্ষণ পর্যন্ত নিজেকে নিরাপদ মনে না করে ততক্ষণ পর্যন্ত সাংবাদিকদের উচিত তার সাথে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করা যদি কখনো তার কোন সাহায্য প্রয়োজন হয় সে ক্ষেত্রে সহযোগিতা করা সেইসাথে আমাদের অনেক দায়িত্ব যার যার অবস্থান থেকে সে দায়িত্ব পালন করা উচিত, আমি ব্যক্তিগতভাবে যদি কোনো সহযোগিতা আসতে পারি সহযোগিতা করার জন্য প্রস্তুত
Total Reply(0)
Md. Mamunur Rashid ৯ সেপ্টেম্বর, ২০২১, ১১:৫৪ এএম says : 1
সকলকে এগিয়ে আসতে হবে.............দৈনিক ইনকিলাব সহযোগিতার জন্য ব্যবস্থা করে দিবেন বলে আশা করছি
Total Reply(0)
Dadhack ৯ সেপ্টেম্বর, ২০২১, ৫:৫১ পিএম says : 0
করোনার মধ্যেও বাংলাদেশে প্রায় দশ হাজারেরও বেশি কোটিপতি হয়েছে এরা কি মুসলিম না আমাদের এই বোনটা বিপদের মধ্যে আছে এই কোটিপতিরা তো এই বোনটাকে সাহায্য করতে পারে আল্লাহ এই কোটিপতির কে ধরবে কেয়ামতের দিন সরাসরি জাহান্নামে দিবে এখনো সময় আছে আপনারা এই বোনটিকে সাহায্য করুন থাকা-খাওয়ার ব্যবস্থা করুন পড়াশোনা করার ব্যবস্থা করুন
Total Reply(0)
Dadhack ৯ সেপ্টেম্বর, ২০২১, ৫:৫২ পিএম says : 0
এখানে একটা অমানুষ ডিজলাইক দিচ্ছে আল্লাহ উনাকে জাহান্নামে পাঠিয়ে দেবে --- গুড লাইক দিয়ে
Total Reply(0)
এস,এম,এ, ওয়ারেশ মন্ডল ৯ সেপ্টেম্বর, ২০২১, ৭:০৭ পিএম says : 0
বিয়ে করতে চাইলে আর দুজনের পছন্দ হলে আমি বিয়ে করতে রাজি আছি। ধন্যবাদ।
Total Reply(0)
Mohammad Tanvir ৯ সেপ্টেম্বর, ২০২১, ৮:১৭ পিএম says : 0
We should extend our help towards her,Inqilab can do something by spreading this news to those who has good abilty to provide her lodging and food help her to carry on education and usual life may ALLAH help her ameen .
Total Reply(0)
কে এমন গোলাম রহমান ৯ সেপ্টেম্বর, ২০২১, ১০:২৯ পিএম says : 0
আল্লাহ রাব্বুল আলামীন ওনাকে হেফাজত করুন আমীন ছুমমা আমীন ইয়া রাব্বুল আলামীন।
Total Reply(0)
মোহাম্মদ আলী ১০ সেপ্টেম্বর, ২০২১, ৪:৩৮ এএম says : 0
উনার যত সাহায্য সহযোগিতা লাগবে আমি করব ইনশাল্লাহ। ...
Total Reply(0)
মোঃ হুমায়ুন কবীর ১০ সেপ্টেম্বর, ২০২১, ৯:২১ এএম says : 0
আল্লাহ আপনাকে রক্ষা করবে এই কামনায় রইল।
Total Reply(0)
মেহেদী হাসান ১১ সেপ্টেম্বর, ২০২১, ১:৫৭ পিএম says : 0
আলহামদুলিল্লাহ । প্রত্যেকটি ভালো কাজের প্রসব বেদনা থাকে । আল্লাহ তাআলা আমাদের বোনকে হিদায়েত দিয়েছেন রক্ষাও করবেন। সাহায্য বলা উচিত নয় । পাশে থাকার উপায় যদি ইনকিলাব এর মাধ্যমে পাওয়া যায় ,সম্মানিত বোধ করবো ।
Total Reply(0)
taijul+Islam ১২ সেপ্টেম্বর, ২০২১, ৯:০৫ এএম says : 0
হে আল্লাহ তুমি আমার বোনকে গায়েবী সহায়তা দান করুন। রিপাটের ভাই ও বোনেরা আপনার তাকে সহায়তা করুন । তাকে আর্থিক সহায়তা দান করুন আমিও আর্থিক সহায়তা দিতে প্রস্তুত।
Total Reply(0)
taijul+Islam ১২ সেপ্টেম্বর, ২০২১, ৯:০৫ এএম says : 0
উনার যত সাহায্য সহযোগিতা লাগবে আমি করব ইনশাল্লাহ। ...
Total Reply(0)
Burhan uddin khan ১২ সেপ্টেম্বর, ২০২১, ৭:৫২ পিএম says : 0
May Allah will help you & we are ready to suggest you. You may discuss about you near any islamic foundation office or Islamic bank or Imam mosque. But my request on your free time you have to call to parents.May Allah help you for your happy life....
Total Reply(0)
Burhan uddin khan ১২ সেপ্টেম্বর, ২০২১, ৭:৫৩ পিএম says : 0
May Allah will help you & we are ready to suggest you. You may discuss about you near any islamic foundation office or Islamic bank or Imam mosque. But my request on your free time you have to call to parents.May Allah help you for your happy life....
Total Reply(0)
abdullah ১২ নভেম্বর, ২০২১, ১১:১৬ পিএম says : 0
আমার নাম আব্দুল্লাহ আমি বৌদ্ধ থেকে মুসলিম ধর্ম গ্রহণ করেছি আমি কিছু সাহায্য চাই
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন