রোববার, ১৭ অক্টোবর ২০২১, ০১ কার্তিক ১৪২৮, ০৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

নতুন নিয়মে পুলিশ সদস্য নিয়োগে আরও যোগ্য লোক আসবে -আইজিপি

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

নতুন নিয়মে পুলিশের এসআই, সার্জেন্ট ও কনস্টেবল নিয়োগের মাধ্যমে মেধা ও শারীরিক সক্ষমতার ক্ষেত্রে আরও যোগ্য লোক বাহিনীতে আসবে বলে মন্তব্য করেছেন আইজিপি ড. বেনজীর আহমেদ। তিনি বলেন, পার্শ্ববর্তী দেশ এবং উন্নত বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে পুলিশের নিয়োগে নতুন নীতিমালা প্রণয়ন করা হয়েছে। বৃহস্পতিবার রাতে ঢাকার একটি অভিজাত হোটেলে টেলিটক বাংলাদেশ লিমিটেডের সঙ্গে বাংলাদেশ পুলিশের মধ্যে একটি চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। পুলিশে নিয়োগ প্রক্রিয়া ডিজিটালাইজেশনের অংশ হিসেবে টেলিটকের সঙ্গে এই চুক্তি হয় বাংলাদেশ পুলিশের।
আইজিপি বলেন, প্রধানমন্ত্রীর প্রজ্ঞাময় নেতৃত্ব, দুর্দান্ত সাহসের ফলে বাংলাদেশ ২০৪১ সালে উন্নত দেশে পরিণত হবে। প্রধানমন্ত্রীর দিকনির্দেশনায় আমরা ২০৪১ সালের উন্নত দেশের উপযোগী পুলিশ গড়তে কাজ করছি। আমরা বাংলাদেশ পুলিশের উন্নয়নে ২০ বছর মেয়াদি প্রেক্ষিত পরিকল্পনা প্রণয়নের কাজ শুরু করেছি। তিনি নতুন নিয়োগ নীতিমালা অনুমোদন করায় স্বরাষ্ট্রমন্ত্রী, জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব এবং সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানিয়ে বলেন, আপনারা নতুন সেবার দ্বার উন্মোচন করলেন। এর ফলে দেশের ১৮ কোটি মানুষ উপকৃত হবেন।
জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দীন বলেন, নতুন নিয়মে কনস্টেবল নিয়োগ প্রক্রিয়াকে বর্তমান আইজিপির ‘ব্রেইন চাইল্ড’। এর ফলে আমরা শারীরিকভাবে অধিক সক্ষম, যোগ্য ও সৎ পুলিশ সদস্যের উন্নত সেবা পাবো। বাংলাদেশ পুলিশের ডিআইজি (এইচআরএম) আবু হাসান মোহাম্মদ তারিক এবং টেলিটক বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. সাহাব উদ্দিন নিজ নিজ সংস্থার পক্ষে সই করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন