বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ২৬ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

সকলকে স্বাস্থ্য সচেতনতার সাথে শিক্ষাগ্রহণ করতে হবে দেশে করোনার পাশাপাশি ডেঙ্গুও মহামারি আকার ধারণ করছে -পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০২১, ৯:৪১ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন,আল্লাহর প্রতি শুকরিয়া জ্ঞাপন করে সকল শিক্ষার্থীদেরকে স্বাস্থ্য সচেতনতার সাথে শিক্ষাগ্রহণ করার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, দীর্ঘদিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকার পর আজ থেকে খুলে দেয়ায় ছাত্র/ছাত্রী এবং অভিভাবকগণের মধ্যে উচ্ছাস লক্ষ্য করা যাচ্ছে। তিনি বলেন, আল্লাহর উপর ভরসা রেখে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। সর্বাবস্থায় আল্লাহর উপর আস্থা ও বিশ্বাস রেখে সকলকে শিক্ষাপ্রতিষ্ঠানের কার্যক্রম পরিচালনা করতে হবে। তিনি বলেন, করোনার পাশাপাশি ডেঙ্গুও দেশে মারাত্মক আকার ধারণ করেছে বলেও মন্তব্য করেন। সারাদেশে পাল্লা দিয়ে ডেঙ্গু বিস্তার হচ্ছে। ডেঙ্গু নিয়ন্ত্রণে সরকার ব্যর্থতার পরিচয় দিয়েছেন। ডেঙ্গু দমনে নেয়া পদক্ষেপগুলোতে জনগণ হতবাক ও বিস্মিত হয়েছেন।

আজ সকালে চরমোনাই জামেয়া রশিদীয়া ইসলামিয়া মাদ্রাসার বার্ষিক উদ্বোধনী সবক অনুষ্ঠানে প্রধান অতিথির গুরুত্বপূর্ণ নসিহত পেশকালে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চরমোনাই কামিল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী, নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাইসহ জামেয়ার অন্যান্য উস্তাদবৃন্দ।
পীর সাহেব চরমোনাই বলেন, সবাইকে স্বাস্থ্য সচেতনতার পাশাপাশি প্রতিষ্ঠান নিয়ম শৃঙ্খলার প্রতিও সজাগ থাকতে হবে।
করোনার ক্ষতি কাটাতে সামগ্রিক
শিক্ষাব্যবস্থা জাতীয়করণের বিকল্প নেই .. জাতীয় শিক্ষক ফোরাম
জাতীয় শিক্ষক ফোরাম এর কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি এ বি এম জাকারিয়া বলেন, বিপর্যস্ত শিক্ষাব্যবস্থার ক্ষতি কাটাতে সামগ্রিক শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ করা সময়ের দাবীতে পরিণত হয়েছে। তিনি বলেন, প্রায় দেড় বছর শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় অনেক প্রাইভেট প্রতিষ্ঠান,নন এমপিও প্রতিষ্ঠান শিক্ষা কার্যক্রম চালু করতে হিমশিম খাচ্ছে।
আজ বিকেলে ফোরামের সিনিয়র সহসভাপতি এবিএম জাকারিয়া এর সভাপতিত্বে এবং জয়েন্ট সেক্রেটারি জেনারেল প্রভাষক আব্দুস সবুর এর পরিচালনায় কার্যনির্বাহী কমিটির মাসিক বৈঠকে তিনি উপর্যুক্ত কথা বলেন।
এতে আরও উপস্থিত ছিলেন সংগঠনের সহ সভাপতি জনাব হুমায়ুন কবির, সেক্রেটারি জেনারেল অধ্যাপক নাসির উদ্দিন খান, সাংগঠনিক সম্পাদক ইশতিয়াক আল আমীন, প্রশিক্ষণ সম্পাদক উপাধ্যক্ষ মাও. মু. নেছার উদ্দিন,অর্থ সম্পাদক আজাদুর রহমান, দফতর সম্পাদক প্রভাষক আমজাদ হোসেন আযমী, শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক সহকারি অধ্যাপক মু. কামরুজ্জামান, স্কুল বিষয়ক সম্পাদক এস এম মহিউদ্দিন মোল্লা স্যার, প্রচার ও প্রকাশনা সম্পাদক এম আব্দুল হান্নান, সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক মুফতি হাফিজুল হক ফাইয়াজ, আইন বিষয় সম্পাদক এডভোকেট জমারত আলী, মহিলা ও পরিবার কল্যাণ সম্পাদক মুফতি ইজহারুল ইসলাম প্রমুখ নেতৃবৃন্দ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন