শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

প্রতিটি উপজেলায় প্রবাসী কল্যাণ ব্যাংক প্রতিষ্ঠা করা হবে

শাখা উদ্বোধনকালে প্রবাসী কল্যাণমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৩ এএম

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন, প্রবাসীদের সর্বোচ্চ সেবাদানে সরকার অঙ্গীকারাবদ্ধ। প্রধানমন্ত্রী রেমিট্যান্স যোদ্ধাদের কল্যাণের কথা চিন্তা করে প্রবাসী কল্যাণ ব্যাংক গঠন করেছিলেন। দশ বছরেই ব্যাংকটি অনেক দূর এগিয়ে গেছে। বিশেষায়িত থেকে এখন এটি একটি তফসিলি ব্যাংকে পরিণত হয়েছে। তিনি আরো বলেন, সেবাদান সহজ করতে দেশের প্রতিটি উপজেলায় প্রবাসী কল্যাণ ব্যাংকের শাখা খোলা হবে।

মন্ত্রী সবাইকে বৈদেশিক কর্মসংস্থানে দালালের দৌরাত্ম ঠেকাতে সচেতন হওয়ার আহবান জানান। তিনি বলেন, শ্রম অভিবাসনে দালালদের নির্মূল বা আইনের আওতায় আনতে পারলে এক্ষেত্রে প্রতারণা ও হয়রানি অনেকাংশে কমে যাবে। গতকাল রোববার প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি ভার্চুয়ালীভাবে প্রবাসী কল্যাণ ব্যাংকের তিনটি নতুন শাখা উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক শিক্ষা মন্ত্রী মো. নুরুল ইসলাম নাহিদ এমপি।
প্রধান অতিথি সিলেটের গোলাপগঞ্জ এবং ব্রাহ্মণবাড়িয়া’র বাঞ্ছারামাপুর উপজেলায় প্রবাসী কল্যাণ ব্যাংকের আরো দুইটি নতুন শাখার উদ্বোধন করেন। নুরুল ইসলাম নাহিদ এমপি বলেন, সিলেটের গোলাপগঞ্জে প্রবাসী কল্যাণ ব্যাংকের শাখা খোলায় পার্শ্ববর্তী ৬টি উপজেলার মানুষ এর দ্বারা উপকৃত হবে। এছাড়াও বিদেশ গমনেচ্ছু কর্মীদের কল্যাণে এই ব্যাংক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব (প্রবাসী কল্যাণ ব্যাংকের চেয়ারম্যান) ড. আহমেদ মুনিরুছ সালেহীন। এতে স্বাগত বক্তব্য রাখেন প্রবাসী কল্যাণ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো. জাহিদুল হক। এতে ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক মো. হামিদুর রহমান, বোয়েসেল এর ব্যবস্থাপনা পরিচালক মো. বিল্লাল হোসেন, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জয়নাল আবেদীন মোল্ল্যা, আব্দুল মান্নানসহ মন্ত্রণালয় ও প্রবাসী ব্যাংকের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
পঞ্চগড় শাখার উদ্বোধন : এদিকে, গতকাল রেলপথ মন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভার্চুয়ালী পঞ্চগড় সদরে প্রবাসী কল্যাণ ব্যাংকের একটি শাখা উদ্বোধন করেন। এ নিয়ে প্রবাসী কল্যাণ ব্যাংকের মোট শাখা হলো ৮৯ টি। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন