শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

বাগেরহাটে ২৭ টির মধ্যে ২৫টিতে আওয়ামী লীগ চেয়ারম্যান প্রার্থীর জয়

বাগেরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০২১, ১২:৪৭ পিএম

বাগেরহাটে ৭৫টি ইউনিয়ন পরিষদের মধ্যে ৬৫টি ইউনিয়নে নির্বাচন হয়েছে। সোমবার সকাল ৮ থেকে বিকাল ৪টা পর্যন্ত কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়াই ৯টি উপজেলার ৫৯৯টি ভোট গ্রহন অনুষ্ঠিত হয়। নির্বাচন হওয়া ৬৫টি ইউনিয়নের মধ্যে ৩৮টিতে চেয়ারম্যান পদে একক প্রাথী থাকায় তারা বিনাপ্রতিদ্বন্ধীতায় নির্বাচিত হন। বাকি মোরেলগঞ্জে ১৪টি, রামপালে ৪টি, কচুয়ায় ২টি, চিতলমারী ৩টি, ফকিরহাটে ৩টি এবং শরণখোলায় ১টি ইউনিয়ন এই ২৭টি ইউনিয়নে সোমবার চেয়ারম্যান পদে নির্বাচন হয়। এখানেও ২৫টিতে আওয়ামী লীগের প্রার্র্থী বিজয়ী হয়েছে।
মোরেলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: জাহাঙ্গীর আলম জানান, মোরেলগঞ্জে ১৪টি ইউনিয়নের মধ্যে চেয়ারম্যান পদে ১২টিতে নৌকা এবং দুইটিতে স্বতন্ত্র প্রার্থীরা বিজয়ী হয়েছেন। নৌকা প্রতিকের বিজয়ী প্রার্থীরা হলেন, পঞ্চকরনে রাজ্জাক মজুমদার, দৈবজ্ঞহাটি সামছু মল্লিক, বনগ্রামে রিপন দাস, বলইবুনিয়ায় শাহজাহান আলী, হোগলাবুনিয়ায় মোঃ আকরামুজ্জামান, বহরবুনিয়ায় রিপন তালুকদার, মোরেলগঞ্জ সদরে হুমায়ুন কবির মোল্লা, তেলিগাতী ইউনিয়নে মোরশেদা আক্তার, পুটিখালীতে আব্দুর রাজ্জাক, রামচন্দ্রপুর আব্দুল আলিম, জিউধরায় জাহাঙ্গীর আলম বাদশা এবং চিংড়াখালী ইউনিয়নে আলী আক্কাচ বুলু।
বিজয়ী সতন্ত্র প্রার্থীরা হচ্ছেন, হোগলাপাশা ইউনিয়নে যুবলীগ নেতা মোঃ ফরিদুল ইসলাম এবং বারইখালী ইউনিয়নে আব্দুল আউয়াল খান মহারাজ।
কচুয়া উপজেলার দুই ইউনিয়নে নৌকা প্রতিকের বিজয়ী প্রার্থীরা হলেন, ধোপাখালিতে শেখ মকবুল হোসেন এবং মঘিয়ায় পঙ্কজ কান্তি অধিকারি। কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জীনাত মহল এই তথ্য নিশ্চিত করেছেন।
রামপাল উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: কবীর হোসেন জানান, এই উপজেলায় চারটি ইউনিয়নে নৌকা প্রতিকের প্রার্থীরা বিজয়ী হয়েছেন। তারা হলেন, বাইনতলায় ফকির আব্দুল্লাহ, উজুলকুরে মুন্সি বোরহান উদ্দিন, গৌর¤॥^ায় মোঃ রাজিব সরদার এবং পেরিখালি ইউনিয়নে রফিকুল ইসলাম বাবুল।
চিতলমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: লিটন আলী জানান, চিতলমারী উপজেলার তিনটি ইউনিয়নে নৌকা প্রতিকের প্রার্থীরা বিজয়ী হয়েছেন। তারা হলেন, বড়বাড়িয়ায় মোহাম্মাদ মাসুদ সরদার, সদর ইউনিয়নে মোঃ নিজাম উদ্দিন শেখ এবং কলাতলায় মোঃ বাদশা মিয়া।
ফকিরহাটে তিনটি ইউনিয়নে নৌকা প্রতিকের বিজয়ী প্রার্থীরা হলেন, লখপুরে এমডি সেলিম রেজা, বাহিরদিয়ায় রেজাউল করিম ফকির এবং শুভদিয়ায় মোঃ ফারুকুল ইসলাম। ফকিরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা বেগম এই তথ্য নিশ্চিত করেছেন।
শরণখোলা উপজেলার ধানসাগর ইউনিয়নে নৌকা প্রতিকের প্রার্থী মাইনুল ইসলাম টিপু বিজয়ী হয়েছেন বলে নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট রির্টানিং কর্মকর্তা ওয়াসীম উদ্দীন।
বাগেরহাট জেলা নির্বাচন কর্মকর্তা ফারাজি বেনজির আহমেদ বলেন, বাগেরহাট জেলায় প্রথম ধাপে ৭৫টি ইউনিয়ন পরিষদের মধ্যে ৭০ টিতে নির্বাচনী তফশিল ঘোষণা করে নির্বাচন কমিশনকরোনার কারনে দুই দফা পিছিয়ে (স্থগিত) থাকা অবস্থায় ৩টি ইউনিয়নে প্রার্থী মারা যাওয়া, একটিতে মামলায় ও একটি ইউনিয়নের সব পদের একক প্রার্থী থাকায় বিনা ভোটে আগেই নির্বাচিত হওয়ায় এই ৫টি ইউনিয়নে ভোট হয়নি। ৬৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ছিলেন ১০০ জন, সদস্য প্রার্থী ছিলেন দুই হাজার ২৫৫ জন, সংরক্ষিত সদস্য পদে প্রার্থী ছিলেন ৭৬৮ জন। শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন সম্পন্ন হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন