বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ২৫ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

দ্বিতীয় ধাপে রংপুরের ১৮ ইউনিয়নে ১৩২ নৌকা প্রত্যাশীর আবেদন

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০২১, ৬:৪৩ পিএম

দ্বিতীয় ধাপে ঘোষিত তফসিল অনুযায়ী রংপুর জেলার দুটি উপজেলার ১৮টি ইউনিয়ন পরিষদের নির্বাচন আগামী ১১ নভেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে। এরমধ্যে পীরগাছা উপজেলার ৮টি ও পীরগঞ্জ উপজেলার ১০টি ইউনিয়ন রয়েছে। এসব ইউপিতে নৌকা প্রতীক পেতে আবেদন করেছেন ১৩২ জন প্রার্থী। তার মধ্যে নৌকা প্রতীক পেতে আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গসংগঠনের নেতা উল্লেখ করে শনিবার (২ অক্টোবর) বিকালে স্ব-স্ব উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে এসব আবেদনপত্র জমা দেন তারা।
এদিকে পীরগাছা উপজেলা আওয়ামীলীগের দলীয় সূত্রে জানাগেছে উপজেলার ৯টি ইউনিয়নের মধ্যে ৮টি ইউনিয়নে নির্বাচনের জন্য তফসিল ঘোষনা হয়েছে। এসব ইউনিয়নে নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন পেতে আবেদন করেছেন পারুল ইউনিয়নে তিনজন, ইটাকুমারীতে চারজন, অন্নদানগরে পাচজন, ছাওলায় ছয়জন, তাম্বুলপুরে আটজন, পীরগাছা সদরে একজন, কৈকুড়ীতে চারজন ও কান্দি ইউনিয়নের পাঁচজন।
এবিষয়ে পীরগাছা উপজেলা আওয়ামীলীগের সভাপতি তছলিম উদ্দিন বলেন, 'ঘোষিত তফসিল অনুযায়ী উপজেলার আটটি ইউনিয়নে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকার মনোনয়ন প্রত্যাশী ৩৬ জনের আবেদন আমরা পেয়েছি। চূড়ান্ত মনোনয়নের জন্য জেলা আওয়ামীলীগ হয়ে কেন্দ্রে এসব আবেদনের তালিকা পাঠানো হবে। মনোনয়ন বোর্ড যাকে নৌকা প্রতীক দিবেন তার পক্ষে সকলকে কাজ করার জন্য ইউনিয়ন পর্যায়ে মিটিং করে সকল প্রত্যাশীদের বলা হয়েছে। এছাড়া দলের বিদ্রোহী হলে সেই প্রার্থী বহিষ্কার হবে বলেও জানান তিনি।
অপরদিকে পীরগঞ্জ উপজেলার ১৫টি ইউনিয়নের মধ্যে ১০টি ইউনিয়নে নির্বাচনের তফসিল ঘোষিত হয়েছে। এসব ইউপিতে দলীয় মনোনয়ন পেতে ৯৬ জন আবেদন করেছেন বলে উপজেলা আওয়ামীলীগ সূত্রে জানাগেছে।
আবেদনকৃত ৯৬ জনের মধ্যে চৈত্রকোলে ১৬ জন, ভেন্ডাবাড়ীতে ১৬ জন, বড়দরগাহ সাত, কুমেদপুরে ১০ জন, মদনখালীতে ছয়জন, টুকুরিয়াতে ছয়জন, শানেরহাটে আটজন, পাঁচগাছীতে ১১জন, চতরায় ১১জন ও কাবিলপুরে পাঁচজন রয়েছেন।
উল্লেখ্য গত বুধবার (২৯ সেপ্টেম্বর) নির্বাচন কমিশন (ইসি) সভা শেষে রংপুরের দুই উপজেলার ১৮টি ইউনিয়নসহ দেশের ৮৪৮টি ইউপি নির্বাচনের তফসিল ঘোষণা করেন সচিব হুমায়ুন কবীর খোন্দকার। ঘোষিত তফসিল অনুযায়ী এসব ইউপি নির্বাচনের মনোনয়নপত্র জমাদানের শেষ তারিখ আগামী ১৭ অক্টোবর। এছাড়াও মনোনয়নপত্র বাছাই ২০ অক্টোবর। বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ২১ থেকে ২৩ অক্টোবর। আপিল নিষ্পত্তি শুনানি ২৪ ও ২৫ অক্টোবর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৬ অক্টোবর। প্রতীক বরাদ্দ করা হবে ২৭ অক্টোবর। ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ১১ই নভেম্বর।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন