শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, ০৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

ক্যাম্পাস খোলার দাবিতে মশাল মিছিল করবে জাবি শিক্ষার্থীরা

জাবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৭ এএম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস খোলার দাবিতে আজ সন্ধায় মশাল মিছিল করার ঘোষণা দিয়েছে শিক্ষার্থীরা। গতকাল বুধবার বিকেল সাড়ে পাঁচটায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের করিডরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়। এই সময় শিক্ষার্থীরা আগামী ২৫ সেপ্টেম্বরের মধ্যে হল খোলার তারিখ ঘোষণা ও ১ অক্টোবরের আগে হল খুলে দেয়ার দাবি জানান।
এ সময় লিখিত বক্তব্যে দর্শন বিভাগের শিক্ষার্থী রিয়াজুল ইসলাম বলেন, ‘করোনা শনাক্তের হার পাঁচ শতাংশের নিচে নেমে এসেছে। এদিকে বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে বলা হচ্ছে, হল খোলার জোরালো প্রস্তুতি নেওয়া হয়েছে। তারপরেও বিশ্ববিদ্যালয় খোলার ব্যাপারে প্রশাসন থেকে কোন সিদ্ধান্তের প্রক্রিয়া দেখা যাচ্ছে না। আমরা চাই, ৩০ সেপ্টেম্বরের মধ্যে হল খুলে দেওয়া হোক।’
সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক আবু সাঈদ বলেন, আমরা বিশ্ববিদ্যালয় খোলার দুষ্টচক্রে পড়ে গেছি। বিশ্ববিদ্যালয় বার বার খোঁড়া যুক্তি দিয়ে সময় ক্ষেপন করতে চাচ্ছে। আর সময় দেয়া হবেনা। এভাবে চলতে থাকলে দুর্বার আন্দোলনের মাধ্যমে দাবি আদায় করা ছাড়া উপায় থাকবেনা।’
সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক রাকিবুল রনি, ছাত্র ফ্রন্টের আহবায়ক শোভন রহমান ও ইতিহাস বিভাগের শিক্ষার্থী নুরুজ্জামান শুভ প্রমুখ।
এর আগে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি দেয় ২২ সেপ্টেম্বরের মধ্যে হল খোলার তারিখ ঘোষণা ও ৩০ সেপ্টেম্বরের মধ্যে হল খুলে দেওয়ার দাবি জানায়। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে বুধবার একাডেমিক কাউন্সিলের বৈঠক ও ২৫ সেপ্টেম্বর সিন্ডিকেট সভা ডাকা হলেও পরে তা বাতিল করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন