বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

দুই বছরের দলিত শিশু মন্দিরে প্রবেশ করায় ২৫ হাজার রুপি জরিমানা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২১, ২:৪৬ পিএম

ভারতের কর্নাটকের কপ্পাল জেলার মিয়াপুর গ্রামে ২ বছরের দলিত (নিচু বর্ণের হিন্দু) শিশু মন্দিরে প্রবেশ করায় তার পরিবারকে ২৫ হাজার রুপি জরিমানা করেছে মন্দির কর্তৃপক্ষ। বুধবার ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে এখবর জানিয়েছে।
খবরে বলা হয়েছে, ঘটনাটি ঘটেছে গত ৪ সেপ্টেম্বর। ওই দিন ছিল শিশুটির জন্মদিন। এই উপলক্ষে মা-বাবা শিশুটিকে নিয়ে মন্দিরে প্রার্থনা করতে যায়। বাবা প্রার্থনায় থাকার সময় অবুঝ ছেলেটি মন্দিরে প্রবেশ করে। মন্দিরের পুজারি ও স্থানীয়রা এতে আপত্তি তুলে এবং ১১ সেপ্টেম্বর এই জরিমানা ধার্য করা হয় মন্দিরের শুদ্ধিকরণ কাজের জন্য।
শিশুটির বাবা চন্দ্রু বলেন, সেদিন ছিল আমার ছেলের জন্মদিন। আমরা আজানিয়া মন্দিরে প্রার্থনা করতে গিয়েছিলাম। বৃষ্টি শুরু হলে ছেলেটি মন্দিরে প্রবেশ করে। এর বাইরে কিছু ঘটেনি।
স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, মিয়াপুরার আজানিয়া মন্দিরের মতো এলাকার অনেক মন্দিরেই দলিতদের প্রবেশের অনুমতি নেই।
জরিমানার কথা ছড়িয়ে পড়লে স্থানীয় চান্নাদাসার সম্প্রদায়ের সদস্যরা প্রতিবাদ করেন এবং পুলিশের দ্বারস্থ হন। এই সম্প্রদায়েরই সদস্য চন্দ্রু। তবে গ্রামে বিশৃঙ্খলার আশঙ্কায় চন্দ্রু ও তার পরিবার থানায় কোনও লিখিত অভিযোগ দায়ের করতে অস্বীকৃতি জানান।
তবে খবরে আরও বলা হয়েছে, গ্রামের উচ্চ বর্ণের মানুষেরা শুদ্ধিকরণের জন্য দলিত পরিবারের কাছ থেকে অর্থ চাইলেও জেলা প্রশাসনের হস্তক্ষেপে বিষয়টির সমাধান হয়। সূত্র : ইন্ডিয়া টুডে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
M A Hasmot Ullah ২৩ সেপ্টেম্বর, ২০২১, ৪:২২ পিএম says : 0
যেখানে মানুষে মানুষে ভেদাভেদ এতো পরিমান, সেটা কোন ধর্ম হতে পারে না। আলহামদুলিল্লাহ আমি মুসলিম///
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন