শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

‘দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে জনদুর্ভোগ চরমে উঠেছে’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের দেশে দ্রব্যমূল্যের ক্রমবর্ধমান উর্দ্ধগতির প্রতিবাদ জানিয়ে বলেছেন, অযৌক্তিকভাবে নিত্য প্রয়োজনীয় জিনিষ-পত্রের মূল্য বাড়িয়ে জন দুর্ভোগ চরম পর্যায়ে নিয়ে যাওয়া হয়েছে। একদিকে করোনার অজুহাতে চাকরিজীবিদের বেতন অর্ধেক কমিয়ে দিয়ে তাদের জীবিকা নির্বাহের পথ দূর্বিষহ করে তোলা হয়েছে। আবার বেকারত্ব নিয়েও তামাশা করা হচ্ছে। উচ্চ শিক্ষিত যুবকেরা স্বউদ্যোগে কাজ করে বেঁচে থাকার চেষ্টা করতে গিয়েও হয়রানির শিকার হচ্ছে। নিজের উপায়ের মাধ্যম মোটর সাইকেলে আগুন ধরিয়ে পুড়িয়ে ফেলার মতো প্রতিবাদ আমাদের বিবেককে আহত করেছে। গতকাল মঙ্গলবার তাঁর বনানীস্থ কার্যালয়ের মিলনায়তনে কুড়িগ্রামের বিশিষ্ট সমাজসেবক ও ব্যবসায়ী প্রকৌশলী মোঃ সাইফুর রহমান সরকার আনুষ্ঠানিকভাবে জাতীয় পার্টিতে যোগদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, যাদের হাতে দেশের মানুষের দায়িত্ব অর্পিত হয়েছে তারা সঠিকভাবে দায়িত্ব পালন করলে মানুষকে এভাবে দূর্ভোগের মধ্যে দিন যাপন করতে হতো না। নিজের অভিজ্ঞতার কথা স্মরণ করে তিনি বলেন, আমিও বাণিজ্য মন্ত্রী ছিলাম। কোনোভাবে দ্রব্যমূল্য বাড়তে দেইনি। বরং অনেক পণ্যের মূল্য কমিয়ে আনতে সক্ষম হয়েছি। এখন দেশে বেকারত্ব দুর্বিসহ পর্যায়ে চলে গেছে। করোনার কারণে মানুষের আয় উপার্জন কমে গেছেÑ তার উপর অস্বাভাবিক দ্রব্যমূল্য মানুষকে নাস্তানাবুদ করে তুলেছে। এই অবস্থা থেকে উত্তরণের জন্য সরকারকে কার্যকরী দায়িত্ব পালন করতে হবে।


কুড়িগ্রাম জেলা জাতীয় পার্টির আহŸায়ক ও চেয়ারম্যানের উপদেষ্টা পনির উদ্দিন আহমেদ এমপির সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন মীর আব্দুস সবুর আসুদ, প্রকৌশলী মোঃ সাইফুল রহমান সরকার।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন