শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

কওমি মাদরাসার স্বকীয়তা অক্ষুণ্ণ রাখতে হবে

জাতীয় দ্বীনি মাদরাসা শিক্ষাবোর্ড কাউন্সিলে- নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০২১, ৮:০৭ পিএম

কওমি মাদরাসার স্বকীয়তা ও স্বাতন্ত্র্য অক্ষুণ্ণ রাখতে হবে। যে কোনো বাতিলের মোকাবেলায় অটল ও অবিচল থাকতে হবে। কোরআন ও দ্বীনি শিক্ষাকে দেশের আনাচে কানাচে গ্রামাঞ্চলে পৌঁছে দিতে হবে। দেওবন্দ মাদরাসার শিক্ষা নীতিমালা অনুসরণ করতে হবে। আজ শনিবার রাজধানীর মালিবাগ চৌধুরীপাড়াস্থ জামিআ ইকরা মাদরাসায় জাতীয় দ্বীনি মাদরাসা শিক্ষাবোর্ড বাংলাদেশের প্রথম কাউন্সিলে নেতৃবৃন্দ এসব কথা বলেন। জামিআ ইকরা বাংলাদেশ এর মহাপরিচালক আল্লামা ফরীদ উদ্দীন মাসউদ এর সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বোর্ডের মহাসচিব মুফতি মোহাম্মদ আলী, মাওলানা এমদাদ উল্লাহ কাসেমী, মুফতি তাজুল ইসলাম কাসেমী, মাওলানা আরিফ উদ্দিন মারুফ, মাওলানা জয়নুল আবেদীন, মাওলানা আব্দুল কাইয়ূম ও মুফতি আবুল কাসেম।

কাউন্সিল অধিবেশনে সর্বসম্মতিক্রমে ৯৫ সদস্য বিশিষ্ট মজলিসে শূরা কমিটি গঠন করা হয়। এতে সভাপতি মনোনীত হন আল্লামা ফরীদ উদ্দীন মাসউদ ও মহাসচিব মনোনীত হন মুফতি মোহাম্মদ আলী। কাউন্সিলে ৩১ সদস্য বিশিষ্ট মজলিসে আমেলা গঠন করা হয়। এতেও আল্লামা ফরীদ উদ্দীন মাসউদকে সভাপতি ও মুফতি মোহাম্মদ আলীকে মহাসচিব নির্বাচিত করা হয়। কাউন্সিলে দেশ জাতির উন্নতি সমৃদ্ধি, মুসলিম উম্মাহর কল্যাণ শান্তি কামনা এবং করোনা মহামারি থেকে হেফাজতের লক্ষ্যে দোয়া করা হয়।

২০১৬ সালের ৭ অক্টোবর আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদের নেতৃত্বে জাতীয় দ্বীনি মাদরাসা শিক্ষা বোর্ড গঠিত হয় এবং ১৫ অক্টোবর এটি আনুষ্ঠানিকভাবে আত্মপ্রকাশ করে। এই বোর্ডের অধীনে রয়েছে প্রায় ৮ শতাধিক মাদরাসা। মুফতি মোহাম্মদ আলী এ বিষয়টি নিশ্চিত করেছেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন