শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আমরা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের দ্বারপ্রান্তে পৌঁছে গেছি - নৌ পরিবহন প্রতিমন্ত্রী

বিরল (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০২১, ৬:৪৯ পিএম

নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, শেখ হাসিনা মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশকে উন্নয়নের রোল মডেলে নিয়ে গেছে। বঙ্গবন্ধু শেখ মুজিব, আমাদের যে সোনার বাংলা বিনির্মাণের জন্য দিয়েছিলেন। আমরা সেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের দ্বারপ্রান্তে পৌঁছে গেছি। ধারাবাহিক পথচলার কারণে মাননীয় প্রধান মন্ত্রীকে জাতি সংঘ কর্তৃক পুরস্কৃত ও তাকে সমন্বিত করা হয়েছে। যে সম্মান মাননীয় প্রধান মন্ত্রী দেশের ১৬ কোটি মানুষকে উৎসর্গ করেছেন। আমরা করোনা মহামারির মধ্যেও জিডিপি ৫ ভাগ ধরে রাখতে পেরেছি। পৃথিবীর অধিকাংশ দেশেই তা ধরে রাখতে পারেনি। আমাদের মাথাপিছু আয় ২ হাজার ২ শ ডলার ছাড়িয়ে গেছে। আমাদের রির্জাভ ৫০ বিলিয়ন ছুঁই ছুঁই করছে। বাংলাদেশ শুধু ঋণ নেয় তা নয়। এখন মুঞ্জরীসহ বিভিন্ন দাতাগোষ্ঠীকে ঋণ দেয়। এটা সম্ভব হয়েছে অসাম্প্রদায়িক চেতনা লালন করার জন্য। এই ধারাবাহিকতা আমাদেরকে ধরে রাখতে সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

আজ বুধবার দিনাজপুরের বিরল উপজেলার নবগঠিত ১২ নং রাজারামপুর ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবনের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, ধর্ম মন্ত্রণালয়ের সাবেক সচিব নুরুল ইসলাম। ১২ নং রাজারামপুর ইউপি চেয়ারম্যান মুকুল চন্দ্র রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বিরল উপজেলা চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান বাবু, ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল ওয়াজেদ, বিরল উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব সবুজার সিদ্দিক সাগর, সাধারন সম্পাদক রমাকান্ত রায়, সহ-সভাপতি আনোয়ারুল ইসলাম প্রমুখ।

এর আগে প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী পুনর্ভবা টেকনিক্যাল এন্ড বিএম কলেজের নবনির্মিত ভবন এবং মাইনুল হাসান মহাবিদ্যালয়ের চারতলা বিশিষ্ট আইসিটি ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন