শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

অবশেষে নিউক্যাসলের মালিক হচ্ছেন সউদী যুবরাজ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০২১, ১২:০৪ এএম

ইংলিশ প্রিমিয়ার লিগে ক্লাব নিউক্যাসল ইউনাইটেডের মালিকানা কিনে নিচ্ছে সউদী আরবের একটি রাষ্ট্রীয় প্রতিষ্ঠান। মূলত প্রতিষ্ঠানের আড়ালে ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানই কিনছেন এ ক্লাব। নিউক্যাসলের বর্তমান মালিকের সঙ্গে মালিকানা বদলের জন্য মোহাস্মদ বিন সালমানের ৩০৫ মিলিয়ন ইউরোর চুক্তিও হয়ে গেছে বলে জানিয়েছে ‘দ্য সান’।

নিউক্যাসল ক্লাবটি সউদী আরব অবশ্য কিনতে চেয়েছিল আরো দুই বছর আগে। কিন্তু তখন কাতারি সম্প্রচারকারী প্রতিষ্ঠান বিইন স্পোর্টসের সঙ্গে একটি ঝামেলা তৈরি হয় সউদী আরবের। বিইন স্পোর্টস অভিযোগ করে সউদী আরব অবৈধভাবে বিইন স্পোর্টসের খেলাগুলো দেখাচ্ছিল তাদের দেশে, অথচ বিইন স্পোর্টসকে নিষিদ্ধ করা হয়েছিল সউদীতে। এখন এ সমস্যা মিটে গেছে এবং সউদী বিইন স্পোর্টসের উপর আরোপিত নিষেধাজ্ঞা তুলে নিয়েছে।
সউদী আরবের প্রতিষ্ঠান নিউক্যাসলকে কেনায় ক্লাবটির সমর্থকরা বেশ খুশি। কারণ এখন দুই হাতে নিউক্যাসলের পেছনে টাকা খরচ করবে সউদী। যেমনটি আরব আমিরাত করেছে ম্যানচেস্টার সিটির মালিকানা কিনে আর কাতার করেছে পিএসজির মালিকানা কিনে। আর তাতে প্রিমিয়ার লিগে শিরোপা লড়াইয়েও ফিরতে আশাবাদি জেমস পার্কের দলটির সমর্থকরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Rezaul Karim ৮ অক্টোবর, ২০২১, ৭:৩৬ এএম says : 0
এই বেটা মোসাদের লোক।
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন