শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, ০৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

পূজামন্ডপে কোরআন অবমাননাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে- ইসলামী ঐক্যজোট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২১, ৫:১৮ পিএম

কুমিল্লা সদরের নানুয়ার দিঘীরপাড়ের হিন্দুধর্মাবলম্বীদের পূজামন্ডপে পবিত্র কোরআন অবমাননার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী ও মহাসচিব মুফতী ফয়জুল্লাহ। আজ এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেছেন, বাংলাদেশের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চক্রান্ত চলছে। কুমিল্লায় পুজামন্ডপে পবিত্র কোরআন অবমাননা করে মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে আঘাত সেই চক্রান্ত বাস্তবায়নেরই অংশ কিনা তা সরকারকে খতিয়ে দেখতে হবে। বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, এই ন্যাক্কারজনক ঘটনায় দেশের কোটি কোটি কোরআন প্রেমিক মুসলমান ক্ষুদ্ধ। কারণ, মুসলমানরা কোরআনকে তাদের জীবনের চেয়েও বেশি ভালোবাসে। কোন ব্যক্তি বা গোষ্ঠী কোরআন অবমাননা করলে বিক্ষুদ্ধ মুসলমান শান্তিপূর্ণ প্রতিবাদ করবে, এটাই স্বাভাবিক। অথচ আমরা কুমিল্লায় লক্ষ্য করছি, ঘটনাস্থলে অপরাধীদের গ্রেফতার অভিযান পরিচালনা না করে প্রসাশন উল্টো প্রতিবাদরত মুসলমানদের উপরই চড়াও হচ্ছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। অবিলম্বে কোরআন অবমাননাকারী দাঙ্গাবাজদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। নেতৃদ্বয় আরও বলেন, বাংলাদেশের জনসংখ্যার শতকরা ৯২ ভাগ নাগরিক মুসলমান। সরকারকে মুসলমানদের ভাষা বুঝতে হবে, তাদের অনুভূতির প্রতি শ্রদ্ধাশীল হতে হবে। যারা দাঙ্গা বাঁধিয়ে শান্তি নষ্ট করতে চাইছে শক্ত হাতে তাদের দমন করতে হবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (15)
মোঃ হামিদুর রহমান ১৩ অক্টোবর, ২০২১, ৬:৪৭ পিএম says : 0
যাক একটা মিডিয়া তবুও বিষয় টা তাদের কাগজে দিয়েছে।
Total Reply(0)
Nurul Islam Nahid ১৩ অক্টোবর, ২০২১, ৬:৪৭ পিএম says : 0
সঠিক তদন্ত ও বিচার দাবী করছি
Total Reply(0)
Manjurul Alam Shahin ১৩ অক্টোবর, ২০২১, ৬:৪৮ পিএম says : 0
এটাও একটা নোংরা রাজনীতির অংশ। তবে সবাইকে সজাগ থাকবে হবে, কারা, এবং কাদের ইন্ধনে একাজ করে সাম্প্রদায়িকতা ছড়াতে চাচ্ছে? আমি গভীর সরযন্ত্রের গন্ধ পাচ্ছি
Total Reply(0)
Abbas Ali ১৩ অক্টোবর, ২০২১, ৬:৪৯ পিএম says : 0
হিন্দু মুসলমানদের মধ্যে ঐক্য নষ্টের চেষ্টা করছে কোন একটা কুচক্রী মহল।
Total Reply(0)
সাইফুল্লাহ নবীন ১৩ অক্টোবর, ২০২১, ৬:৪৯ পিএম says : 0
হিন্দু ধর্মাবলম্বীরা কখনও এই কাজটি করবে না। কারণ তাদের উৎসব করতে হবে। এগুলো দুষ্ট প্রকৃতির কিছু লোকদের কাজ। সাম্প্রদায়িক হানাহানির চালবাজি মাত্র।
Total Reply(0)
আব্দুল্লাহ ১৩ অক্টোবর, ২০২১, ৫:৪২ পিএম says : 0
দেহে একবিন্দু রক্ত থাকতেও আল্লাহ সুবহানাহু ওয়াতাআ'লার পবিত্র গ্রন্থের অবমাননা কখনই সইবো না। সরকারের প্রতি আহবান জানাচ্ছি অতিদ্রুত এর বিচার করুন। এরা সরকারেরও ভাল চায় না। না হলে আমরা আল্লাহর কিতাবের সম্মান রক্ষার্থে বসে থাকবো না
Total Reply(0)
MD Yeasin ১৩ অক্টোবর, ২০২১, ৮:২৭ পিএম says : 0
ধর্মীয় সম্প্রীতির উজ্জ্বল দৃষ্টান্ত প্রিয় বাংলাদেশ । কিছুদিন পরপর এখানে যারা অশান্তি সৃষ্টি করে সম্প্রীতি নষ্ট করতে চায় তাদের চিহ্নিত করে কঠিন শাস্তির আওতায় আনতে হবে । মুসলমানরা শান্তিতে বিশ্বাসী, যারা কুরআন অবমাননা করে দাঙ্গা লাগানোর চেষ্টা করছে তাদের অনতিবিলম্বে গ্রেফতারপূর্বক বিচার করা হোক ।
Total Reply(0)
Muhammad habibullah ১৩ অক্টোবর, ২০২১, ১১:৩৮ পিএম says : 0
অনতিবিলম্বে ঐ পূজা মন্ডপের পরিচালনা পর্ষদের সকল সদস্যকে শাস্তির আওতায় আনতে হবে। তৃতীয় পক্ষের উস্কানি মূলক কাজ/ষড়যন্ত্র বলে বক্তব্য দিয়ে রাষ্ট্র দায়মুক্ত হতে পারবে না। পূজা মন্ডপের দায়িত্বশীলগণ অবশ্যই এই জঘন্য কর্মের জন্য শতভাগ দায়ী।তাদের কে শাস্তি প্রদান করতেই হবে। যদি কোনো তৃতীয় পক্ষই কাজটি করেছে প্রমাণিত হয় তবে সে তার প্রাপ্য শাস্তি অবশ্যই পাবে। সরকারের প্রতি দাবি যে, অতিদ্রুত পূজা মন্ডপ কমিটি এবং দোষীদের শাস্তি নিশ্চিত করে জনমনে সন্তোষ ফিরিয়ে আনুন। ---------------------- ধর্ম গ্রন্থের অবমাননা হলে ধার্মিকগণ প্রতিবাদ করবেন,উত্তেজিত হবেন।এটা স্বাভাবিক। আপনি অবমাননার বিচার না করে ধার্মিককে প্রহার করতে পারেন না।এটি ন্যায়পরায়ণতা নয়।
Total Reply(0)
Iqbal Chowdhury ১৩ অক্টোবর, ২০২১, ৮:২৮ পিএম says : 0
দ্রুত অপরাধীকে চিহ্নিত করে আইনের আওয়তায় আনা হউক।
Total Reply(0)
Md Rana Hamid ১৩ অক্টোবর, ২০২১, ৮:২৮ পিএম says : 0
প্রকৃত দোষীদের আইনের আওতায় এনে কঠিন শাস্তির জোর দাবী জানাচ্ছি।।।
Total Reply(0)
Hasnain Imtiaz ১৩ অক্টোবর, ২০২১, ৮:২৯ পিএম says : 0
এই ঘটনাটি যত দ্রুত সম্ভব খতিয়ে দেখে ব্যবস্থা গ্রহণের অনুরোধ রইলো। এইটি খুবই স্পর্শকাতর বিষয়।
Total Reply(0)
Nizamuddin Kowcher ১৩ অক্টোবর, ২০২১, ৮:২৯ পিএম says : 0
যারা ঘটনা ঘটিয়েছে তাদের আইনের আওতায় না এনে সাধারণ মানুষে উপর হমলার কি অপরাধ নয়!
Total Reply(0)
Md Kamal Uddin ১৩ অক্টোবর, ২০২১, ৮:৩০ পিএম says : 0
সঠিক তদন্তের মাধ্যমে, দোষীদের আইনের আওতায় এনে, দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হোক।
Total Reply(0)
Rasel Mahmud ১৩ অক্টোবর, ২০২১, ৮:৩০ পিএম says : 0
উদ্দেশ্যপ্রণোদিত হোক বা ইচ্ছে করে হোক দ্রুত শাস্তির আওতায় আনার দাবী জানাচ্ছি সিসি ক্যামরা দেখে তাদের শনাক্ত সহ দ্রুত বিচার করতে হবে!
Total Reply(0)
Amanul Hoque Mansur ১৩ অক্টোবর, ২০২১, ৮:৩১ পিএম says : 0
পবিত্র ধর্মগ্রন্থ আল কোরআন কে যারা অবমাননা করছে, তাদের শাস্তির আওতায় আনা হউক! এই অবমাননার মাধ্যমে দেশে অশান্তি সৃষ্টি করার পায়তারা করছে তারা।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন