শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

খুলনায় যথাযথ ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী পালিত হচ্ছে

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২১, ২:৫৪ পিএম

খুলনায় যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (স.) পালিত হচ্ছে। দিবসটি পালন উপলক্ষে আজ বুধবার সকালে নগর ভবনে পবিত্র কোরআন তেলওয়াত, বিশ্ব নবীর (স.) জীবনাদর্শের ওপর আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন।

প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র তৎকালীন সামাজিক অবক্ষয়ের কথা তুলে ধরে বলেন, সমাজের সেই অন্ধকার দূর করার জন্যই মহান রাব্বুল আল-আমিন বিশ্ব নবী হযরত মুহাম্মদ (স.) কে প্রেরণ করেন এবং জন্ম থেকে মৃত্যু পর্যন্ত আল্লাহর নির্দেশিত পথে তিনি জীবন অতিবাহিত করেন। একটি সুন্দর পৃথিবী গড়ার জন্য যা কিছু প্রয়োজন সকল কিছুই তিনি পবিত্র কোরআন ও হাদিসের মাধ্যমে আমাদের শিক্ষা দিয়ে গেছেন। বিশ্বনবী (স.) তার শাসনামলেই সকল ধর্মের মানুষের শান্তিপূর্ণ সহাবস্থান নিশ্চিত করেন। সেই আদর্শের ভিত্তিতে আমরাও এই দেশে সকল ধর্মের মানুষ শান্তিপূর্ণভাবে বসবাস করে আসছি।

কেসিসি’র স্বাস্থ্য, শিক্ষা, পরিবার পরিকল্পনা ও স্বাস্থ্য রক্ষা ব্যবস্থা স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর মো: মনিরুজ্জামান-এর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন কাউন্সিলর শেখ মোহাম্মদ আলী, মো: হাফিজুর রহমান মনি ও মো: সাইফুল ইসলাম। স্বাগত বক্তৃতা করেন প্রধান নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মো: আজমুল হক। মহানবী (স.) এর জীবনাদের্শর ওপর আলোচনা করেন খুলনা আলিয়া মাদরাসার মোফাচ্ছের মাওলানা মুশফিকুর রহমান, বায়তুন নাজাত হাফেজিয়া মাদরাসার মুহতামিম হাফেজ শেখ মোহসিন উদ্দিন, ফুলবাড়িগেট জামে মসজিদের ইমাম মাওলানা আক্কাস আলী ও কেসিসি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা আহসান হাবীব।

আলোচনা শেষে দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন কেসিসি শিক্ষক সমতিরি সভাপতি মাওলানা নাসির উদ্দিন কাশেমী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন