সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৩ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

রোহিঙ্গা ক্যাম্পে সংঘর্ষ : নিহত ৭, অস্ত্রসহ আটক এক

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২১, ১:৩২ পিএম | আপডেট : ৮:৩৬ পিএম, ২২ অক্টোবর, ২০২১

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা শিবিরে আধিপত্য বিস্তার নিয়ে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে ৭ জন নিহত হয়েছেন।এ ঘটনায় অস্ত্রসহ একজনকে আটক করেছে পুলিশ। শুক্রবার (২২ অক্টোবর) ভোরে উখিয়ার ১৮ নম্বর ক্যাম্পে এ ঘটনা ঘটে। সকালে বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজার-৮ আমর্ড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক এসপি শিহাব কায়সার খান।

তিনি বলেন, রোহিঙ্গা ক্যাম্পে ঘটনার খবর জানতে পেরে ময়নারঘোনা পুলিশ ক্যাম্প-১২ এর পুলিশ সদস্যরা তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে। পরে তাদের চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়া হয়। নিহতরা হলেন - উখিয়ার বালুখালী - ২ নম্বর ক্যাম্পের মোহাম্মদ ইদ্রিস ( ৩২ ), বালুখালী - ১ নম্বর ক্যাম্পের ইব্রাহীম হোসেন ( ২২ ), বালুখালী - ১৮ নম্বর ক্যাম্পের এইচ ব্লকের আজিজুল হক ( ২৬ ) ও মোহাম্মদ আমিন ( ৩২ ), রোহিঙ্গা শিবিরের ‘ দারুল উলুম নাদওয়াতুল ওলামা আল - ইসলামিয়া ’ মাদ্রাসার শিক্ষক ও ক্যাম্প - ১৮ , ব্লক - এফ - ২২ – এর নুর আলম ওরফে হালিম ( ৪৫ ), মাদ্রাসাশিক্ষক ও ক্যাম্প - ২৪ – এর হামিদুল্লাহ ( ৫৫ ) ও মাদ্রাসাছাত্র ও ক্যাম্প - ১৮ , ব্লক - এইচ - ৫২ - এর নুর কায়সার ( ১৫ ) । এর মধ্যে শেষের ৩ জন হাসপাতালে নেওয়ার পর মারা যান ।

পুলিশ জানায় , হামলাকারীদের একজনকে অস্ত্রসহ আটক করেছে। এর আগে , ময়নারঘোনা পুলিশ ক্যাম্প - ১২ এর পুলিশ সদস্যরা ওই রোহিঙ্গা ক্যাম্পের আশপাশের এলাকায় রাত আনুমানিক ১২টা ১৫ মিনিট থেকে ২ টা ৪০মিনিট পর্যন্ত ব্লকরেইড পরিচালনা করে । সম্প্রতি কক্সবাজারের উখিয়ায় কুতুপালং ক্যাম্পের ভেতরে সশস্ত্র সন্ত্রাসীদের গুলিতে নিহত হন রোহিঙ্গাদের শীর্ষ নেতা মুহিবুল্লাহ। হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের গ্রেপ্তারে অভিযান শুরু করে পুলিশ। এ ঘটনার পর থেকেই মুলত বেশ কিছুদিন ধরেই অশান্ত কুতুপালংসহ আশপাশের রোহিঙ্গা ক্যাম্পগুলো। আর সেজন্য একদিন আগেই ৭ রোহিঙ্গাকে গ্রেপ্তার করা হয় ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন