সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৩ রবিউস সানী ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

এবার অধিকৃত কাশ্মীরে সুপারম্যান, তীব্র বিতর্ক ভারতে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২১, ৫:৪০ পিএম

এবার ভারত অধিকৃত কাশ্মীরকে বিতর্কিত অঞ্চল বললেন সুপারম্যান। ধ্বংস করলেন সেনার অস্ত্র। সুপারম্যান এবং ওয়ান্ডার ওম্যানের এমনই একটি ভিডিও ভাইরাল হয়েছে।

ডিসি কমিকসের সবচেয়ে আলোচিত চরিত্র সুপারম্যান এবং ওয়ান্ডার ওম্যান। গোটা পৃথিবী জুড়ে তাদের নাম। সম্প্রতি সেই সুপারম্যানকে নিয়েই ভারতে তীব্র বিতর্ক শুরু হয়েছে। কারণ, ইন্টারনেটে একটি ভিডিও ক্লিপ ভাইরাল হয়েছে। যাতে দেখা যাচ্ছে, সুপরাম্যান এবং ওয়ান্ডার ওম্যান পৌঁছে গেছেন একটি কাল্পনিক জায়গায়। যেখানে গণহত্যা চলছে। ভয়েস ওভারে বলা হচ্ছে, কাশ্মীর একটি বিতর্কিত অঞ্চল। তবে দেশের নাম ভারত বলা হয়নি। এম’গোটা নামের একটি কাল্পনিক দেশের নাম ব্যবহার করা হয়েছে। সুপারম্যান সেখানে পৌঁছে দেখছেন গণহত্যা চলছে। এরপরেই তারা সেনার সমস্ত অস্ত্র নষ্ট করে দেন এবং কাশ্মীরকে অস্ত্রমুক্ত করে শান্তি ফিরিয়ে আনেন।

ভিডিও ক্লিপটি ডিসি কমিকস-এর নতুন ফিল্ম ‘ইনজাসটিস’ থেকে নেয়া হয়েছে। তবে ডিসি কমিকস এ বিষয়ে এখনো কোনো মন্তব্য করেনি। ডিসি কমিকসের অফিশিয়াল ফেসবুক ইউটিউব পেজেও ভিডিওটি এখনো আপলোড করা হয়নি। ক্লিপটি সম্ভবত প্রথম আপলোড করে ‘দ্য বাইট’ নামের একটি নিউজ পোর্টাল। নিজেদের টুইটার হ্যান্ডেলের মাধ্যমে তারা ক্লিপটি বাজারে ছড়িয়ে দেয়। সেখানে বলা হয়, ডিসি-র নতুন ছবি ইনজাসটিসে সুপারম্যান কাশ্মীরকে অস্ত্রমুক্ত করবেন।

এরপরেই ক্লিপটি নেট দুনিয়ায় ভাইরাল হয়ে যায়। বিভিন্ন মানুষ এর পক্ষে এবং বিপক্ষে কথা বলতে শুরু করেন। ভারতীয় নেটনাগরিকদের একাংশ এর সমালোচনা করে বলেছেন, ‘সুপারম্যান কি এবার আফগানিস্তানেও যাবেন?’ কারও মন্তব্য, ‘ভারতে সুপারম্যান যথেষ্ট জনপ্রিয়। কিন্তু এ কাজ করে তিনি জনপ্রিয়তা হারালেন।’ আবার পক্ষেও কথা বলছেন অনেকে। এক নেট নাগরিকের বক্তব্য, ‘কাশ্মীর পরিস্থিতি সামাল দিতে সুপারম্যানই প্রয়োজন।’ সূত্র: দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (4)
MdJewel Mia ২২ অক্টোবর, ২০২১, ৬:৪৯ পিএম says : 0
ভারত কাশ্মীরের যে গণহত্যা চালাচ্ছে সেটা বিশ্ববাসীকে জানানোর জন্য এটাই প্রয়োজন ছিল
Total Reply(0)
Khan Jewel ২২ অক্টোবর, ২০২১, ৮:৪১ পিএম says : 0
Great job for oppress Kasmiriian
Total Reply(0)
সাইফ আহমেদ ২২ অক্টোবর, ২০২১, ৮:৪২ পিএম says : 0
প্রশংসা পাওয়ার একটি ভিডিও।
Total Reply(0)
Md Abdul Malek ২৪ অক্টোবর, ২০২১, ১০:২৩ এএম says : 0
আমি যন্ত্রের উপর বিশ্বাস রাখি।বিশ্বাস রাখি যন্ত্র যে তৈরি করেছে তার উপর। শুধু বিশ্বাস করি না যে যন্ত্র টি পরিচালনা করে তাকে। শান্তির জন্য পরিচালক কে নিবেদিত প্রাণ হতে হবে। তবেই জগৎ জুড়ে শান্তি আসবে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন