শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ রবিউস সানী ১৪৪৩ হিজরী

মহানগর

ক্যান্সার সেবায় নতুন সম্ভাবনা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২১, ৭:৪২ পিএম

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (বিপিডিবি) প্রধান কার্যালয় বিদ্যুৎ ভবনে বিপিডিবি ও কমিউনিটি অনকোলজি সেন্টার ট্রাস্ট-এর মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরের মাধ্যমে রোববার (২৪ অক্টোবর) উদ্বোধন হলো বিপিডিবি স্যাটেলাইট কমিউনিটি অনকোলজি ক্লিনিক। প্রতি সোমবার বিকেল তিনটা থেকে সাড়ে চারটা পর্যন্ত বিদ্যুৎ ভবন ও বিপিডিবি'র বিভিন্ন আঞ্চলিক কার্যালয়ের চিকিৎসকদের সহায়তায় ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে ক্যান্সার প্রতিরোধ, নির্ণয় ও চিকিৎসা বিষয়ে পরামর্শ দিবেন কমিউনিটি অনকোলজি সেন্টার ট্রাস্টের সম্মিলিত বিশেষজ্ঞ চিকিৎসক দল। এছাড়া বিপিডিবির কর্মকর্তা, কর্মচারী ও স্বজনদের জন্য ক্যান্সারের বিভিন্ন বিষয়ে আলোচনা ও প্রশিক্ষণ আয়োজনে কারিগরি সহায়তা দিবে সিওসি ট্রাস্ট। অলাভজনক সেবামূলক প্রতিষ্ঠান হিসাবে কোন ফি, সার্ভিস চার্জ ছাড়া এই সেবা দিবে সিওসি ট্রাস্ট।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে স্তন ক্যান্সার বিষয়ে প্রশিক্ষণ ও কমিউনিটি অনকোলজি সেন্টারের সহযোগিতায় স্ক্রিনিং-এ অংশ নেন প্রায় পঞ্চাশ জন নারী কর্মী।

বিপিডিবি'র সদস্য (প্রশাসন) সৈয়দ কুতুবের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিপিডিবি'র চেয়ারম্যান প্রকৌশলী বেলায়েত হোসেন। বক্তব্য রাখেন সিওসি ট্রাস্টের চেয়ারম্যান অধ্যাপক সাবেরা খাতুন, জাতীয় ক্যান্সার গবেষণা ইন্সটিটিউটের ক্যান্সার ইপিডেমিওলোজি বিভাগের প্রধান ডা. মোঃ হাবিবুল্লাহ তালুকদার রাসকিন, ট্রাস্টের সম্পাদক ও প্রধান নির্বাহী মোসাররত সৌরভ, বিপিডিবি বোর্ডের সদস্যবৃন্দ, প্রশিক্ষণ বিভাগের পরিচালক প্রকৌশলী জাকিয়া নাজনিন পান্না। বিপিডিপির পক্ষে চেয়ারম্যান ও সিওসি ট্রাস্টের পক্ষে সম্পাদক ও প্রধান নির্বাহী মোসাররত জাহান সৌরভ সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন