রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২২ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

রংপুরে দুটি কারখানায় ডিবির অভিযানঃ ১৫ লাখ টাকার মালামাল জব্দ

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০২১, ৬:২৬ পিএম

রংপুরের মেট্রোপলিটন গোয়েন্দা পুলিশ নগরীর দু’টি ওষুধ তৈরির কারখানায় অভিযান চালিয়ে অনুমোদনহীন ও প্রয়োজনীয় ছাড়পত্র ছাড়া ওষুধ তৈরির অভিযোগে প্রায় ১৫ লাখ টাকার মালামাল জব্দ করেছে। সেই সঙ্গে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে প্রতিষ্ঠানের মালিক দুজনকে ১২ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ডাদেশ দেয়া হয়েছে।
সোমবার এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপপুলিশ কমিশনার (ডিবি অ্যান্ড মিডিয়া) মোঃ সাজ্জাদ হোসেন।
তিনি জানিয়েছেন, সোমবার দুপুরে নগরীর বাহার কাছনার বি-সান্ত ল্যাবরেটরিজ ইউনানী ফ্যাক্টরি এবং নিউ শালবন এলাকার দি মৌভাষা ইসলামিয়া ওষুধ ফ্যাক্টরিতে অভিযান পরিচালনা করা হয়। অভিযানের সময়ে ওই প্রতিষ্ঠান দুটিতে পরিবেশের ছাড়পত্র, ফায়ার সার্ভিসের ছাড়পত্র, ওষুধ তৈরির কাঁচামাল সঠিকভাবে সংরক্ষণ না করাসহ কেমিস্ট ছাড়াই অনুমোদনের বাহিরে আলাদা ভাবে ওষুধ উৎপাদন ও ব্যবহার বিধি না থাকাসহ বোতলের গায়ে লাগানো লেভেল ও টোকেনহীন থাকার বিষয়টি পরিলক্ষিত হয়।
ওষুধ উৎপাদনের বিধিমালা অনুসরণ না করায় বি-সান্ত ল্যাবরেটরিজ ইউনানী ফ্যাক্টরিরমালিক রাশেদুল আনাম প্রামানিককে ৫ হাজার টাকা এবং মৌভাষা ইসলামিয়া ওষুধ ফ্যাক্টরির মালিক এমদাদুল ইসলামকে ৭ হাজার টাকা জরিমানা করা হয়। অনাদায়ে তাদের দুজনকে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ডাদেশ প্রদান করা হয়েছে। একই সঙ্গে অভিযানে ওই দুটি প্রতিষ্ঠান থেকে প্রায় ১৫ লাখ টাকার মালামাল জব্দ করার পাশাপাশি ত্রুটি সংশোধন না করা পর্যন্ত সকল কার্যক্রম ও উৎপাদন বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে।
অভিযানে ওষুধ প্রশাসন অধিদপ্তরের রংপুর জেলার সহকারী পরিচালক তৌহিদুল ইসলামের উপস্থিতিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাশপিয়া তাসরিন। ## হালিম আনছারী, রংপুর। ২৫-১০-২১

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন