বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

ঘরে ঘরে গ্যাস সংযোগের দাবিতে ভোলায় মানববন্ধন

ভোলা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২১, ১২:০৩ এএম

ভোলার গ্যাস ভোলায় চাই, বসতবাড়িতে, ঘরে ঘরে গ্যাস চাই। এই সেøাগানকে সামনে রেখে ভোলায় বসতবাড়িতে গ্যাস সংযোগের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
গতকাল মঙ্গলবার সকালে ভোলা সদর রোড কেজাহান মার্কেটের সামনে ভোলার ঘরে ঘরে গ্যাস চাই আন্দোলন কমিটির আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিশ্রুতি অনুযায়ী দক্ষিণাঞ্চলের ভোলায় গৃহস্থালী গ্যাস অগ্রাধিকার ভিত্তিতে সংযোগ দেয়ার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ঘণ্টাব্যাপী এই মানববন্ধনে ভোলার বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশগ্রহণ করেন।
মানববন্ধনে বক্তব্য রাখেন, ঘরে ঘরে গ্যাস চাই আন্দোলন কমিটির আহবায়ক মোবাশ্বির উল্লাহ চৌধুরী, প্রবীন সাংবাদিক এম এ তাহের, ভোলা সদর উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক মো. আজিজুল ইসলাম, প্রেসক্লাব সম্পাদক অমিতাভ রায় অপু, জেলা হিন্দু বৌদ্ধ ঐক্য পরিষদের আহবায়ক অবিনাশ নন্দী, জেলা সেচ্ছাসেবক লীগ সাবেক আহবান আবিদুল আলম, ঘরে ঘরে গ্যাস চাই আন্দোলন কমিটির সদস্য সচিব আবদুল জলিল নান্টু প্রমুখ। মানববন্ধনে বক্তারা বলেন, বাংলাদেশ পেট্রোলিয়াম এক্সপ্লোরেশন অ্যান্ড প্রোডাকশন কোম্পানি লিমিটেড (বাপেক্স) ভোলায় আরও নতুন তিনটি গ্যাসক্ষেত্রের সন্ধান পেয়েছে। এর আগে ভোলার বোরহানউদ্দিন উপজেলার কাচিয়া, টবগী ও সদরের ভেদুরিয়াতে আরও চারটি গ্যাসক্ষেত্র সন্ধান পাওয়া যায়। এখানে বিপুল পরিমাণ গ্যাস মজুত রয়েছে ভোলায়। কিন্তুু ভোলার গ্যাস, ভোলায় দেয়া হচ্ছে না। কিন্তু আমরা ভোলাবাসি গ্যাস ব্যবহারের দাবিদার।
তারা আরও বলেন, ভোলায় গ্যাস কূপে বিপুল পরিমান গ্যাস মজুদ রয়েছে। কিন্তু এই গ্যাস ভোলার মানুষ গৃহস্থলের কাজে ব্যবহারের জন্য পাচ্ছে না।
বক্তারা বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশ মতে রংপুরের বসিরহাটে গ্যাস সংযোগ দেয়া হয়েছে, কিন্তু ভোলায় গ্যাস থাকা সত্ত্বেও ভোলার সংযোগ দেয়া বন্ধ হয়ে গেছে। জ্বালানি মন্ত্রণালয় চাচ্ছে, প্রধানমন্ত্রী চাইছেন ভোলার ঘরে ঘরে গ্যাস সংযোগ দেয়া হোক। কিন্তু কিছু কূচক্রান্তকারীদের কারণে গ্যাস সংযোগ দেয়া হচ্ছে না।
মানববন্ধনে বক্তারা ডিমান্ড নোট অনুযায়ী টাকা জমাদানকারী পরিবারকে জরুরি ভিত্তিতে গ্যাস সংযোগ দেয়া, গ্যাস সংযোগের জন্য আবেদনকারীদের সংযোগ প্রক্রিয়া শুরু করা এবং প্রাকৃতি পরিবেশ বাচাতে গৃহস্থালির কাজে সিলিন্ডার গ্যাসের দাম কমানোর দাবি তোলেন তারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন