বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জ্বালানি তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি বিপর্যয় নেমে আসবে

বিভিন্ন ইসলামী দলের নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০২১, ৮:০৮ পিএম

জ্বালানি তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধিতে বিভিন্ন ইসলামী দলের নেতৃবৃন্দ আজ বৃহস্পতিবার পৃথক পৃথক বিবৃতিতে গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে বলেছেন, তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধিতে সাধারণ মানুষের ওপর বিপর্যয় নেমে আসবে। এ ধরনের মূল্য বৃদ্ধি জনগণের সাথে তামাশা ছাড়া আর কিছুই নয়। এই মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত সাধারণ মানুষকে চরম ভোগান্তিতে ফেলবে। অবিলম্বে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার করতে হবে।

ইসলামী আন্দোলন বাংলাদেশ : ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধির মধ্যে হঠাৎ করে জ্বালানি তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধিতে গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছেন। তিনি বলেন, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের চেষ্টা না করে সরকার ডিজেল ও কেরোসিন তেলের দাম একসাথে লিটারে ১৫ টাকা বৃদ্ধি করে জনগণের ওপর নির্দয় আঘাত করেছে। এই মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত সাধারণ মানুষকে চরম ভোগান্তিতে ফেলবে। সবকিছু লাগামহীন হয়ে যাবে। তিনি অবিলম্বে তেলের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহারের জোর দাবি জানান।

বাংলাদেশ ইসলামী ফ্রন্ট : বাংলাদেশ ইসলামী ফ্রন্টের চেয়ারম্যান জননেতা আল্লামা এম এ মান্নান ও মহাসচিব জননেতা এম এ মতিন একযুক্ত বিবৃতিতে বলেন, হঠাৎ করে ডিজেল-কেরোসিন ও এলজিপির দাম বৃদ্ধি করে জনগনকে একটি নারকীয় অবস্থায় নিক্ষেপ করেছে সরকার। এ ধরনের মূল্য বৃদ্ধি জনগণের সাথে তামাশা ছাড়া আর কিছুই নয়। তেলের মূল্যবৃদ্ধিতে সাধারণ মানুষের ওপর বিপর্যয় নেমে আসবে। জ্বালানি ডিজেলের মূল্য বৃদ্ধির ফলে বাস,ট্র্যাক,ট্রলি- ট্রেইলর সহ বৃহৎ পরিবহন গুলোর পরিবহন ব্যায় অনেক বেড়ে যাবে। ফলে এই আকাশচুম্বী দ্রব্য মূল্য বিরামহীনভাবে জনগণের নাগালের বাইরে চলে যাবে। তারা অবিলম্বে সরকারকে রক্ত চোষা নীতি পরিহার করে ঘোষিত মূল্য প্রত্যাহারের জোর দাবি জানান।

খেলাফত মজলিস : জ্বালানি তেলের এই অস্বাভাবিক মূল্যবৃদ্ধির তীব্র প্রতিবাদ জানিয়েছেন খেলাফত মজলিসের আমীর মাওলানা মোহাম্মদ ইসহাক ও ভারপ্রাপ্ত মহাসচিব এডভোকেট জাহাঙ্গীর হোসাইন। এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে জনগণের যখন নাভিশ্বাস উঠছে ঠিক সেই সময়ে ডিজেল ও কেরোসিনের দাম হঠাৎ করে ২৩% বৃদ্ধি করে জনগণের সাথে অন্যায় করা হচ্ছে। জ্বালানি তেলের এই অস্বাভাবিক মূল্যবৃদ্ধির ফলে পণ্য পরিবহন খরচ বাড়বে। এতে করে জনগণের ভোগান্তি আরো চরম আকার ধারণ করবে। নেতৃদ্বয় অবিলম্বে ডিজেল ও কেরোসিনের বর্ধিত মূল্য প্রত্যাহারের দাবি জানান।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন