রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

লক্ষ্মীপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে লড়াই হবে স্বামী-স্ত্রীর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২১, ৩:৩৯ পিএম

আগামী ২৮ নভেম্বর লক্ষ্মীপুর পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে । এ নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত (নৌকা প্রতিক) মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়ার বিরুদ্ধে প্রার্থী হয়েছেন তার স্ত্রী শাহেলা শারমীনসহ ৬ জন। গতকাল বৃহস্পতিবার (৪ নভেম্বর) যাচাই বাছাই শেষে স্বামী-স্ত্রী দুই জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন নির্বাচন কমিশন

এর আগে দাখিলের শেষ দিন গত ২ নভেম্বর জেলা নির্বাচন রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র জমা দেয়া হয়। বিষয়টি ভোটারদের মধ্যে ব্যাপক আলোচনার জন্ম দিয়েছে। একই সঙ্গে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী একেএম বদরুল আলম শাম্মী ও আরও ৩ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষনা করা হয়। এদিন কাউন্সিলর প্রার্থীর মধ্যে হলফনামায় তথ্য গোপন করায় ৯ জন ও ঋণ খেলাপীর দায়ে ৪ জন কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল করে নির্বাচন কমিশন

বহুল আলোচিত লক্ষ্মীপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৬জন এবং কাউন্সিলর পদে ৮১ জন ও সংরক্ষিত নারী আসনে ২০ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধতা ঘোষনা করা হয় বলে সূত্র জানায়। অন্যান্য মেয়র প্রার্থীরা হলেন- আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জাকির আল মামুন ভূঁইয়া, ইসলামী আন্দোলন বাংলাদেশের জহির উদ্দিন, জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন (এনবিএন) আবদুর রহিম।

জানতে চাইলে আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া বলেন, শাহেলা শারমীন আওয়ামী পরিবারের সদস্য। আশাকরি প্রত্যাহারের শেষ সময়ের আগেই শারমীনসহ অন্যান্য বিদ্রোহী প্রার্থীরা তাদের প্রার্থীতা প্রত্যাহার করে নিবেন। এসময় নৌকা প্রতিকে ভোট দিয়ে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান তিনি।

এসব তথ্য নিশ্চিত করেছেন সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা স্বপন কুমার ভৌমিক। তিনি বলেন, আগামী ২৮ নভেম্বর লক্ষ্মীপুর পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে। আগামি ১১ নভেম্বর প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন। আর ১২ নভেম্বর প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন